The Rising Campus
Education, Scholarship, Job, Campus and Youth
রবিবার, ৭ই জুলাই, ২০২৪

অধ্যক্ষের ছেলের বিয়ের অনুষ্ঠানে কর্মচারীদের বাধ্যতামূলক ফি পাঁচশত টাকা

কলেজ প্রতিনিধিঃ সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ, অধ্যাপক মোঃ মোহসিন কবীরের ছেলের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানের জন্য কলেজের সকল কর্মচারীদের কাছ থেকে শুভেচ্ছা উপহার হিসেবে বাধ্যতামূলকভাবে পাঁচশত টাকা করে উঠানোর অভিযোগ উঠেছে নোটিশের মাধ্যমে। নোটিশে প্রধান সহকারী মামুনের করা এক বিজ্ঞপ্তিতির মাধ্যমে এ তথ্য জানানো হয়। এই টাকা অত্র কলেজের ক্যাশ সরকার জনাব মোঃ আবুল হোসেনের নিকট আগামী পাঁচ তারিখ বৃহস্পতিবার মধ্যে জমা দেওয়ার জন্য অনুরোধ জানানো হয়।

অধ্যক্ষের ছেলের বিয়ের দাওয়াতের ওই নোটিশের বিষয়ে
জানতে প্রধান সহকারী মামুনকে ফোন করা হলে তিনি বলেন, এটি একটি সামাজিক প্রথা। তাই আমরা এ টাকা নিচ্ছি। কর্মচারীদের জন্য বাধ্যতামূলক টাকার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন তিনি অফিসে এসে সরাসরি সাক্ষাৎ করে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

এই নোটিশে এর সত্যতা যাচাইয়ের জন্য কলেজ অধ্যক্ষ, অধ্যাপক মো. মোহসীন কবীরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তার ছেলে বিয়ের অনুষ্ঠানের তথ্যটি ঠিক আছে। তবে কর্মচারীদের ফি সংক্রান্ত কোনো তথ্যের বিষয়ে তাকে জানানো হয়নি। যে বা যারা এ ধরনের নোটিশ দিয়েছে, তিনি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

তিনি বলেন, আমার ছেলের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে আমি কলেজ সংশ্লিষ্ট অনেক অতিথিকে আমন্ত্রণ জানিয়েছি। বিশেষ করে আমার কর্মচারীদের আমি অনুষ্ঠানে উপস্থিত থাকতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছি। তারা আমার ছেলের অনুষ্ঠানে এসে আনন্দ-উল্লাস করবেন। আমন্ত্রিত সবাইকে খালি হাতে আসতে অনুরোধ করেছি।

ভাইরাল নোটিশে কর্মচারীদের বাধ্যতামূলক ৫০০ টাকা ফির বিষয়টি অধ্যক্ষের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, এমন নোটিশের বিষয়ে আমাকে কোনো তথ্য জানানো হয়নি। আমি যাদের আমন্ত্রণ জানিয়েছে, তাদেরকে কার্ড ও মুখে দাওয়াত করেছি। যে বা যারা এ ধরনের নোটিশ দিয়েছে, তাদেরকে আমি কারণ দর্শনোর নোটিশ দেব।

You might also like
Leave A Reply

Your email address will not be published.