৯৫৪ জন শিক্ষক-কর্মচারী পাচ্ছেন উচ্চতর গ্রেড

স্কুল ও কলেজের ৯৫৪ জন শিক্ষক-কর্মচারী পাচ্ছেন উচ্চতর গ্রেড। আজ সোমবার (১৭ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরে (মাউশি) এমপিও কমিটির ভার্চুয়াল সভায় উচ্চতর গ্রেড দেওয়ার এ সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে স্কুলের ৬৭১ জন ও কলেজের ২৮৩ জন রয়েছেন।

সভায় সভাপতিত্ব করে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক। সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের তিনজন প্রতিনিধি এবং পরিদর্শন ও নিরীক্ষা অধিদফতরের একজন, নয়টি আঞ্চলিক উপ-পরিচালকসহ অন্তত ত্রিশ জন কর্মকর্তা অংশ নেন।

সূত্র জানায়, স্কুলের ৬৭১ জন শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৪০ জন রয়েছেন। এছাড়া চট্টগ্রামের ৪২ জন, কুমিল্লার ২২ জন, ঢাকার ১৩৮ জন, খুলনার ৭৪ জন, ময়মনসিংহের ৬৫ জন, রাজশাহীর ১০৭ জন, রংপুরের ১৩৭ জন ও সিলেটের ৪৬ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।

এদিকে কলেজে উচ্চতর গ্রেড পাওয়া ২৮৩ শিক্ষক-কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৫২ জন রয়েছেন। এছাড়া চট্টগ্রামের ২৬ জন, কুমিল্লার ৪৫ জন, ঢাকার ৪৪ জন, খুলনার ২৮ জন, ময়মনসিংহের ৪৩ জন, রাজশাহীর আট জন, রংপুরের ২৯ জন এবং সিলেটের আট জন শিক্ষক-কর্মচারী রয়েছেন।