The Rising Campus
News Media

৬ মাস পর ডিজিটাল ইউনিভার্সিটিতে ভিসি নিয়োগ

প্লাবন, বিডিইউ প্রতিনিধিঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটিতে নতুন উপাচার্য নিয়োগ দিয়েছে সরকার।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলামকে এই পদে নিয়োগ দিয়ে বুধবার (১৬ নভেম্বর) প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ডিজিটাল বিশ্ববিদ্যালয় বাংলাদেশ আইন, ২০১৬ এর ধারা ১১ (১) অনুযায়ী অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলামকে (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়-বুয়েট) ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) পদে চার বছরের জন্য নিম্নোক্ত শর্তে নিয়োগ করা হলো।

অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম ১৯৭৩ সালে জামালপুরে জন্মগ্রহণ করেন।

তিনি একজন বাংলাদেশি কম্পিউটার প্রকৌশলী এবং শিক্ষাবিদ। এর আগে অধ্যাপক ড. মোহাম্মদ মাহফুজুল ইসলাম ঢাকায় অবস্থিত বেসরকারি বিশ্ববিদ্যালয় কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক ড. মাহফুজুল ইসলাম বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তিনি অস্ট্রেলিয়ার মোনাশ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি বুয়েটের শহীদ স্মৃতি হলের প্রভোস্ট, বিভাগীয় প্রধানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপনার পাশাপাশি তিনি ঢাকা বিদ্যুৎ সরবরাহ কোম্পানি (ডেসকো) লিমিটেডের স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি জাতীয় পরিচয়পত্র এবং এমআরপি-সহ বাংলাদেশের আইসিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কম্পিউটার প্রকৌশল বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন পেশাজীবী সংগঠনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

1
You might also like
Leave A Reply

Your email address will not be published.