৬০০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা দিচ্ছে হাবিপ্রবি

করোনায় ক্ষতিগ্রস্ত ৬০০ শিক্ষার্থীর মধ্যে এককালীন আর্থিক সহায়তা প্রদানের কার্যক্রম শুরু করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) কর্তৃপক্ষ। আজ বুধবার (৯ সেপ্টেম্বর) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত মে মাসে করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলার অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অস্বচ্ছল শিক্ষার্থীদের এককালীন আর্থিক প্রণোদনা প্রদান সংক্রান্ত যে আবেদন গ্রহণ করা হয়েছিলো। তা যাচাই-বাছাই শেষে ৬০০ জনকে নির্বাচিত করা হয়েছে। নির্বাচিত শিক্ষার্থীদের নিজ নিজ মোবাইল নম্বরে প্রণোদনা প্রাপ্তির বিষয়টি জানানো হবে এবং তাদের বিকাশ নম্বরে প্রণোদনা হিসেবে নির্ধারিত টাকা প্রদানের প্রক্রিয়া অনতিবিলম্বে শুরু হবে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, ‍উপাচার্য স্যারকে ধন্যবাদ জানাচ্ছি যে, আমাদের আবেদনে সাড়া দিয়ে তিনি করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষার্থীদের আর্থিকভাবে সহায়তা প্রদানের জন্য সম্মতি প্রদান করেছেন। উনার সার্বিক দিকনির্দেশনা ও সহযোগিতায় আজ নির্বাচিত অনুদানপ্রার্থীদের মধ্যে সহায়তার অর্থ তাদের প্রদত্ত বিকাশ নাম্বারে পৌঁছে দেয়ার কাজ চলছে। আশা করছি প্রাপ্ত অর্থ শিক্ষার্থীরা তাদের একাডেমিক কাজে ব্যবহার করবে।