৫৪ হাজার শিক্ষক নিয়োগের আবেদন শেষ হচ্ছে আজ

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৪ হাজার শিক্ষক নিয়োগের অনলাইন আবেদন গ্রহণ আজ শুক্রবার (৩০ এপ্রিল) শেষ হচ্ছে। রাত ১২টায় আবেদনের সময়সীমা শেষ হয়ে যাবে। তবে প্রার্থীরা আগামী ৩ মে পর্যন্ত আবেদনের টাকা জমা দিতে পারবেন।

তথ্যমতে, গত ৩০ মার্চ শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। ৫৪ হাজার ৩০৪টি শুন্যপদের বিপরীতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি শূন্যপদ। এগুলোর মধ্যে ২৬ হাজার ৮৩৮টি এমপিও পদ। মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শূন্যপদের সংখ্যা ২০ হাজার ৯৯৬টি। এর মধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিও পদ।

এদিকে আগামী মাসেই শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হবে বলে জানিয়েছেন এনটিআরসিএ চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন। মে মাসের ২৫ অথবা তারিখের মধ্যে সব কার্যক্রম সম্পন্ন করা হবে।

মো. আশরাফ উদ্দিন বলেন, আগামী মে মাসে শিক্ষক নিয়োগের সুপারিশ করা শেষ করা হবে। ৩ মে পর্যন্তক প্রার্থীরা টাকা জমা দিতে পারবেন। টাকা জমাদান শেষ হওয়ার পর আবেদন যাচাই-বাছাইয়ের কাজ করতে হবে। এগুলো করতে ২০ থেকে ২৫ দিন সময় লাগবে। এর পর সুপারিশ করা হবে।

যুক্ত হচ্ছে না ১৬তমরা: তৃতীয় গণবিজ্ঞপ্তিতে যুক্ত হওয়ার জোর দাবি জানালেও মৌখিক পরীক্ষা শেষ না হওয়ায় সেটি সম্ভব হচ্ছে না। তাই ১৬তমদের ছাড়াই গণবিজ্ঞপ্তির সুপারিশ শেষ হচ্ছে। ১৬তম প্রার্থীদের জন্য আগামী আগস্ট অথবা জুলাই মাসে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চায় এনটিআরসিএ।