৫৪৫ আসনের বিপরীতে ডেন্টালের ভর্তি পরীক্ষায় বসবে ৬৫৯০৭ শিক্ষার্থী

২০২১-২২ শিক্ষাবর্ষে দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটসমূহের ৫৪৫ আসনের বিপরীতে ৬৫ হাজার ৯০৭ জন শিক্ষার্থী পরীক্ষায় বসবে বলে জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। আজ সোমবার (১৮ এপ্রিল) মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের চিকিৎসা শিক্ষা-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী শুক্রবার (২২ এপ্রিল) সকাল ১০টায় ২০২১-২২ শিক্ষাবর্ষে সরকারি বা বেসরকারি ডেন্টাল কলেজ ও ইউনিটসমূহে বিডিএস কোর্সে শিক্ষার্থী ভর্তির জন্য দেশের ১২টি পরীক্ষা কেন্দ্রের ২৬টি ভেন্যুতে একযোগে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ভর্তি পরীক্ষার কেন্দ্র বা ভেন্যুসমূহ পরিদর্শনের জন্য নিম্নোক্ত কর্মকর্তাদের নির্দেশক্রমে দায়িত্ব প্রদান করা হলো।

এতে আরও বলা হয়, পরিদর্শকরা ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদনের লক্ষ্যে ভর্তি পরীক্ষা অনুষ্ঠানে দিন সকাল আটটার পূর্বে কেন্দ্র বা ভেন্যুতে উপস্থিত হয়ে ভর্তি পরীক্ষা কার্যক্রম তদারকি করবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষা শেষ হওয়ার পর নিযুক্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে উত্তরপত্র নিয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের উদ্দেশ্যে রওয়ানা দেওয়া পর্যন্ত কেন্দ্র বা ভেন্যুতে উপস্থিত থাকা। পরিদর্শন টিমের সদস্যরা স্ব-স্ব কেন্দ্রের পরিদর্শন প্রতিবেদন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করা। ভর্তি পরীক্ষা গ্রহণের ক্ষেত্রে কোভিড-১৯ ন্যাশনাল টেকনিক্যাল এ্যাডভাইজারি কমিটি কর্তৃক প্রণীত স্বাস্থ্যবিধির গাইড-লাইন যথাযথভাবে অনুসরণের বিষয়টি তদারকি করা।