৪২ জেলায় পৌঁছেছে ১৬তম নিবন্ধনের সনদ

১৬তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের সনদ ৪২টি জেলায় পৌঁছেছে। অবশিষ্ট জেলায় চলতি সপ্তাহের মধ্যে নিবন্ধন সনদ পাঠানো হবে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

এনটিআরসিএ সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সনদ প্রিন্ট ও স্বাক্ষর করা হয়ে গেলে সেগুলো নিয়ে যেতে জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর চিঠি পাঠায় এনটিআরসিএ। এরপর জেলা শিক্ষা অফিষ থেকে কর্মকর্তারা এসে সনদগুলো নিয়ে যান।

সূত্র আরও জানায়, ইতোমধ্যে ৪২ জেলার শিক্ষা অফিস থেকে লোকজন এসে নিবন্ধনধারীদের সনদ নিয়ে গেছেন। অবশিষ্ট জেলাগুলো থেকে এখনো কেউ এসে নিবন্ধনধারীদের সনদ নিয়ে যায়নি।

এ প্রসঙ্গে জানতে চাইলে এনটিআরসিএ সদস্য (যুগ্মসচিব) এ বি এম শওকত ইকবাল শাহীন জানান, এখন পর্যন্ত ৪২টি জেলা শিক্ষা অফিস থেকে কর্মকর্তারা এসে সনদ নিয়ে গেছেন। বাকি জেলাগুলোর সাথে আমরা যোগাযোগ করেছি। তারা এই সপ্তাহের মধ্যে সনদ নিয়ে যাবেন।

প্রসঙ্গত, গত ১৭ অক্টোবর ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করে এনটিআরসিএ। এতে ১৮ হাজার ৫৫০ জন প্রার্থী উত্তীর্ণ হন। এর মধ্যে স্কুল পর্যায়-২ এ ৯৯৬ জন, স্কুল পর্যায়ে ১৪ হাজার ৪৬ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫০৮ জন রয়েছেন।

যে জেলাগুলোতে পৌঁছায়নি ১৬তম নিবন্ধনের সনদ

পিরোজপুর, সুনামগঞ্জ, ঠাকুরগাঁও, নারায়ণগঞ্জ, নেত্রকোনা, নীলফামারী, নোয়াখালী, বরগুনা, চাপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম, কক্সবাজার, দিনাজপুর, ফেনী, গাইবান্ধা, গোপালগঞ্জ, যশোর, জয়পুরহাট, কুড়িগ্রাম ও মাদারীপুর।