The Rising Campus
News Media

৪১তম বিসিএস: ফলের অপেক্ষায় থাকা প্রার্থীদের অপেক্ষা দীর্ঘ হচ্ছে

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হওয়ার প্রায় ১০ মাস অতিবাহিত হলেও এখনো ফল প্রকাশ করতে পারেনি সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পরীক্ষকদের অবহেলার কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে বলা হলেও কবে নাগাদ ফল প্রকাশ করা হবে সেটি নির্দিষ্ট করে বলতে পারছে না সংস্থাটি। ফলে ফলাফলের অপেক্ষায় থাকা প্রার্থীদের অপেক্ষা আরও দীর্ঘ হচ্ছে।

পিএসসি সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৪১তম বিসিএসের পরীক্ষার খাতায় অনেক ত্রুটি রয়েছে। এগুলো সংশোধনে সময় লাগছে। ঠিক কতদিন সময় লাগবে, তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। সেপ্টেম্বর মাসে ফল প্রকাশের কথা থাকলেও চলতি অক্টোবর মাসেও সেটি সম্ভব হয়ে উঠবে কিনা তা নিয়ে সন্দিহান পিএসসি নিজেই।

পিএসসির পরীক্ষা শাখার কর্মকর্তারা বলছেন, ৩১৮ জন পরীক্ষকের দায়িত্বে অবহেলার কারণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সব মিলিয়ে প্রায় ৮৮ হাজার খাতা নতুন করে দেখতে হচ্ছে। এখান থেকে ভুলগুলো বের করতে হচ্ছে। এই ভুলগুলো সংশোধন না করলে ফল প্রকাশ করা যাবে না। এই অবস্থায় নির্ভুলভাবে খাতা দেখতে বেশ কিছুটা সময় লাগবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সোমবার (৩ অক্টোবর) সকালে বলেন, ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল কবে প্রকাশিত হবে সেটি নির্দিষ্ট করে বলা সম্ভব হবে না। কিছু ভুলের কারণে এই সমস্যা দেখা দিয়েছে। আমরা ভুলগুলো সংশোধন করে নির্ভুলভাবে ফল তৈরির জন্য কাজ করছি।

চলতি মাসে (অক্টোবর) ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা সম্ভব হবে কিনা এমন প্রশ্নের জবাবে পিএসসি চেয়ারম্যান জানান, এটি বলা মুশকিল। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের।

প্রসঙ্গত ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন চার লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। এ বিসিএসে ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারাই লিখিত পরীক্ষায় অংশ নেন। এই বিসিএসের মাধ্যমে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়ার কথা বলা হয়।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.