৩০ জিবি ডাটা পাচ্ছেন ঢাবির বিজনেস অনুষদের শিক্ষার্থীরা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের শিক্ষার্থীরা ৩০ জিবি করে ইন্টারনেট ডাটা পাচ্ছেন। তাদের অনলাইনে শিক্ষাকার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার সুবিধার্থে গ্রামীণ ফোনের সাথে ইতিমধ্যে ৩০ জিবি ডাটা প্যাকেজ সিমের চুক্তি সম্পন্ন হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিজনেস স্টাডিজ অনুষদের উদ্যোগ ও গ্রামীন ফোনের সহায়তায় শিক্ষার্থীদের বর্তমান ঠিকানায় কুরিয়ারের মাধ্যমে এই ডাটা প্যাকেজ সিম প্রেরণ করা শুরু হয়েছে।

এতে শিক্ষার্থীরা অনলাইন ক্লাসের প্রতি আরও বেশী উৎসাহী ও মনোযোগী হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন সংশ্লিষ্টরা। বিজনেস স্টাডিজ অনুষদের যে সকল শিক্ষার্থী সিম গ্রহণের জন্য এখনও নিবন্ধন করেননি, তাদেরকে ওয়েবসাইটে (www.fbs-du.com/gpsim) নিবন্ধনের জন্য অনুরােধ করা হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ আগস্ট ওয়েবিনারের মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, গ্রামীণ ফোনের সিইও ইয়াসির আজমান, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন ও বিভিন্ন অনুষদের ডিন এবং শিক্ষকরা এসময় উপস্থিত ছিলেন।