২ হাজার শিক্ষকের ডোপটেস্ট হবে

বিভিন্ন সরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে রাজস্ব খাতে ১৩তম গ্রেডে ২ হাজার ১৮১ টি শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগ সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। আগামী ১ জুলাইয়ের মধ্যে এসব শিক্ষককে যোগদান করতে বলা হয়েছে। তবে, নতুন নিয়োগ পাওয়া শিক্ষকদের যোগদানের আগে ডোপটেস্ট করা হবে। ডোপটেস্টসহ যেকোন সিভিল সার্জন অফিস থেকে স্বাস্থ্য পরীক্ষার সনদ সংগ্রহ করতে বলা হয়েছে প্রার্থীদের। কারিগরি শিক্ষা অধিদপ্তর থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে অধিদপ্তর বলছে, কারিগরি শিক্ষা অধিদপ্তরাধীন পলিটেকনিক ইনস্টিটিউটগুলো ১৩তম গ্রেডের ক্রাফট ইনষ্ট্রাক্টর (সপ), ক্রাফট ইনষ্ট্রাক্টর (টিআর-ইলেকট্রনিক্স-টেক) এবং ক্রাফট ইনট্রাক্টর (টিআর-ল্যাব) পদে নিয়োগপ্রাপ্তদের ১ জুলাই স্ব-স্ব প্রতিষ্ঠানে যোগদানের আদেশ দেয়া হয়েছে। নিয়োগপ্রাপ্তদের যোগদানের আগে ডোপটেস্টসহ যেকোন জেলার সিভিল সার্জনের দপ্তর থেকে স্বাস্থ্য পরীক্ষার সনদ সংগ্রহের জন্য নির্দেশ দেয়া হলো।

এর আগে গতকাল ২২ জুন বিভিন্ন সরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে রাজস্ব খাতে ১৩তম গ্রেডে ২ হাজার ১৮১ টি শিক্ষক পদে প্রার্থীদের নিয়োগ সুপারিশের ফল প্রকাশ করে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, বিভিন্ন সরকারি কারিগরি প্রতিষ্ঠানে রাজস্ব খাতে ১৩তম গ্রেডে ক্রাফট ইন্সট্রাক্টর (সপ) পদে ১ হাজার ৫৭ জন, ক্রাফট ইন্সট্রাক্টর (টিআর-ইলেকট্রনিক্স-টেক) পদে ১ হাজার ১৯ জন এবং ক্রাফট ইন্সট্রাক্টর (টেক-ল্যাব) পদে ১০৫ জন লিখিত ও মৌখিক পরীক্ষার ফলের ভিত্তিতে নিয়োগের জন্য সুপারিশ পেয়েছেন।