২২ আগস্ট থেকে শুরু হচ্ছে বিমানের দিল্লি ও কলকাতা ফ্লাইট

ঢাকা থেকে দিল্লি ও কলকাতায় আকাশপথে চলাচল শুরু হচ্ছে ২২ আগস্ট থেকে। সপ্তাহে দুই দিন দিল্লি এবং তিন দিন কলকাতার ফ্লাইট চালাবে রাষ্ট্রীয় শতভাগ মালিকানাধীন সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

আজ বুধবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বিমান বাংলাদেশ। বিজ্ঞপ্তিতে বলা হয়, এয়ার বাবল চুক্তির আওতায় ২২ আগস্ট ঢাকা-দিল্লি গন্তব্যে প্রতি সপ্তাহের রবি ও বুধবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। পাশাপাশি ঢাকা-কলকাতা গন্তব্যে প্রতি সপ্তাহে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের উপমহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকারের স্বাক্ষর করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা থেকে দিল্লি ও কলকাতা গন্তব্যে কানাডার ডি হ্যাভিল্যান্ডের তৈরি করা অত্যাধুনিক ড্যাশ ৮-৪০০ উড়োজাহাজ ব্যবহার করা হবে। এ উড়োজাহাজগুলোতে হেপা ফিল্টার প্রযুক্তি আছে, যা মাত্র চার মিনিটেই উড়োজাহাজের ভেতরের বাতাসকে ব্যাকটেরিয়া, ভাইরাসসহ অন্যান্য জীবাণু থেকে মুক্ত করবে। এ উড়োজাহাজের দুই আসনের মধ্যবর্তী স্থানে পর্যাপ্ত জায়গা আছে, সঙ্গে আছে এলইডি লাইটিং এবং প্রশস্ত জানালা।

বিমান জানিয়েছে, বিমানের যেকোনো সেলস অফিস, বিমান কল সেন্টার–০১৯৯০ ৯৯৭ ৯৯৭ এবং অনুমোদিত ট্রাভেল এজেন্সির মাধ্যমে দিল্লি ও কলকাতা গন্তব্যের জন্য টিকিট সংগ্রহ করা যাবে। ফ্লাইটে ওঠার আগে ৭২ ঘণ্টার মধ্যে যাত্রীদের করোনার আরটি–পিসিআর পরীক্ষা করিয়ে নেগেটিভ সনদ লাগবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।