The Rising Campus
News Media

১৩ গবেষককে পিএইচডি, ১৮ জনকে এমফিল ডিগ্রি দিল ঢাকা বিশ্ববিদ্যালয়

সম্প্রতি ১৩ জন গবেষককে পিএইচডি এবং ১৮ জনকে এমফিল ডিগ্রি দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। গত ২৯ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নীতিনির্ধারণী সর্বোচ্চ ফোরাম সিন্ডিকেটের এক সভায় তাঁদের এসব ডিগ্রি দেওয়া হয় বলে আজ রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।

পিএইচডি ডিগ্রি পাওয়া ব্যক্তিরা হলেন বাংলা বিভাগের অধীনে কামরুন নাহার, ইংরেজি বিভাগের অধীনে সায়মা আরজু, ইতিহাস বিভাগের অধীনে চাঁদ সুলতানা, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মো. সাইফুল আলম, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে নাদিয়া নন্দিতা ইসলাম, লোকপ্রশাসন বিভাগের অধীনে ফিরদৌস যারীন, যোগাযোগ বৈকল্য বিভাগের অধীনে সাদিয়া সালাম, রসায়ন বিভাগের অধীনে মো. সাহেদ রেজা, ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি বিভাগের অধীনে ফাহিমা আকতার, কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধীনে সজীব সাহা, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধীনে সুমা আক্তার, ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের অধীনে রানা-আল-মোশাররফা এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধীনে ইয়াসমিন সুলতানা৷

অন্যদিকে এমফিল ডিগ্রি পাওয়া ব্যক্তিরা হলেন ইতিহাস বিভাগের অধীনে তৌহিদা আক্তার, দর্শন বিভাগের অধীনে নাসরিন আক্তার, ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে মুহা. সহিদ উল্লাহ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধীনে নাসরীন সুলতানা, ভাষাবিজ্ঞান বিভাগের অধীনে তাপসী রানী সরকার ও শারমিন আক্তার, সংগীত বিভাগের অধীনে নাঈমা ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের অধীনে মো. সহিদুল ইসলাম, লোকপ্রশাসন বিভাগের অধীনে দেওয়ান নুসরাত জাহান, রসায়ন বিভাগের অধীনে মো. সোহেল রানা, ভূগোল ও পরিবেশ বিভাগের অধীনে অন্তরা দে, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধীনে মালেকা সুলতানা, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধীনে সাবিন হুদা, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে তনুশ্রী মল্লিক, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের অধীনে উম্মে শেফা সালেহ্, তাসনিয়া তাবাসসুম ও মো. খালিদ হাসান এবং ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের অধীনে শামীমা প্রধান।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.