হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুখবর

হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। এবার এমন এক নতুন ফিচার আনতে চলেছে জনপ্রিয় ম্যাসেজিং প্ল্যাটফর্ম, যার প্রতীক্ষায় নেটজগতের বাসিন্দারা রয়েছেন বহুদিন।

এবার কখন শেষবার আপনি হোয়াটসঅ্যাপ চেক করেছেন, স্ট্যাটাস ও প্রোফাইল ছবি- সবই প্রাইভেট এবং অনলি মি করে রাখতে পারবেন।

ওয়েবিটাইনফো’র সূত্রে জানা যাচ্ছে, ইউজারদের প্রাইভেসি সেটিংসে বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

এতদিন পর্যন্ত লাস্ট সিনের ক্ষেত্রে প্রাইভেসি সেটিংস ছিল তিন রকম। এক- আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি এবং লাস্ট সিন, যা সকলেই দেখতে পারতেন। এর জন্য সিলেক্ট করতে হত ‘এভরিওয়ান’ অপশন। দুই, কেবলমাত্র আপনার ফোনে সেভ করা নাম্বার অর্থাৎ আপনার ‘কনট্যাক্টস’-এ থাকা ব্যক্তিরাই তা দেখতে পাবেন। তিন, কেউ আপনার স্ট্যাটাস, প্রোফাইল ছবি ও লাস্ট সিন দেখতে পাবেন না। যার জন্য ‘নোবডি’ সিলেক্ট করতে হত। এবার এর সঙ্গে যোগ হতে চলেছে নতুন এক অপশন।

‘মাই কনট্যাক্টস এক্সেপ্ট’ নামের নতুন ফিচার আসতে চলেছে। এখানে আপনি আপনার যোগাযোগ তালিকায় থাকা নম্বরগুলো থেকে নির্দিষ্ট নম্বরগুলোকে বেছে নিতে পারবেন যাদের আপনি এগুলো দেখতে দিতে না চান।

এই ফিচার অ্যানড্রয়েড ও আইওএস দুই ধরনের ফোনেই পাওয়া যাবে। তবে এখনও জানা যায়নি, ঠিক কীভাবে ওই নম্বরগুলোকে যোগ করা হবে। তবে যাদের আপনি আপনার লাস্ট সিন দেখতে দেবেন না, তাদের লাস্ট সিনও আপনি দেখতে পাবেন না। তবে এখনও পুরো বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার স্তরেই রয়েছে।