স্মার্টফোন কেনার সামর্থ্যহীন শিক্ষার্থীদের তালিকা চেয়েছে বশেমুরবিপ্রবি

করোনাভাইরাস পরিস্থিতির কারণে অনলাইন ক্লাস করতে স্মার্টফোন ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা প্রণয়নের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এই নির্দেশনা অনুযায়ী গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন ও ডাটা সরবরাহের জন্য তালিকা প্রস্তুত করার কার্যক্রম শুরু করেছে।

সকল বিভাগ, ইনস্টিটিটিউট প্রধানদের নিকট অস্বচ্ছল শিক্ষার্থীদের তালিকা করার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ নির্দেশ দেয়া হয়।

ওই পত্রে বলা হয়েছে, যে সমস্ত শিক্ষার্থীর ডিভাইস ক্রয়ে আর্থিক সক্ষমতা নেই তাদেরকে বিনামূল্যে ডাটা সরবরাহ এবং সফট লোন/গ্রান্টসের আওতায় স্মার্টফোন সুবিধা নিশ্চয়তার বিধানের জন্য সে সকল শিক্ষার্থীর নির্ভুল তালিকা নিম্ন স্বাক্ষরকারীর নিকট হার্ডকপি এবং ই-মেইলে (mohossain_adib@yahoo.com) সফট কপি পাঠাতে হবে। আগামী ২০ আগস্টের মধ্যে প্রেরণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, ভার্চুয়াল ক্লাসে অংশ নিতে যেসব শিক্ষার্থীর ডিভাইস কেনার সক্ষমতা নেই, তাদের তালিকা পাঠাতে গত ৬ আগস্ট সরকারি বিশ্ববিদ্যালয়ের উপচার্যদের চিঠি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। আগামী ২৫ আগস্টের মধ্যে director_publicuniv@ugc.gov.bd এই ঠিকানায় শিক্ষার্থীদের ‘নির্ভুল তালিকা’ পাঠাতে বলা হয়েছে।