স্মার্টফোনের সংজ্ঞা বদলে দিতে আসছে সনির নতুন ফোন

জাপানের বিখ্যাত প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি তাদের নতুন ফোন বাজারে আনতে যাচ্ছে। ফোনটির মডেল ফ্ল্যাগশিপ এক্সপেরিয়া ৫ আইভি। ফোনটির উন্মোচন উপলক্ষে একটি মেগা ইভেন্টের আয়োজন করা হচ্ছে। সনি ইতোমধ্যে এ ফোনের প্রোমোশনাল টিজার প্রকাশ করেছে টুইটারে। যেখানে বলা হয়েছে ‘এ নিউ এক্সপেরিয়া ইস কামিং’।

প্রকাশিত ভিডিও টিজারে ডিভাইসটির নতুন ফটোগ্রাফি সিস্টেম সম্পর্কে জানানো হয়েছে। সনির দাবি, ফোনটি ব্যবহারকারীদের ভিডিও গেম খেলার সময় তাদের জয়ের সেরা মুহূর্ত লাইভ স্ট্রিম এবং শ্বাসরুদ্ধকর পোট্রেট শুট করতে সাহায্য করবে৷

ভিডিওর শেষের দিকে উল্লেখ করা হয়- ‘বি ক্রিয়েটিভ, গো কমপ্যাক্ট’ যা নিশ্চিত করে সনি এক্সপিরিয়া ৫ আইভি একটি কমপ্যাক্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন হতে চলেছে। বর্তমান বাজারে কমপ্যাক্ট অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোন পাওয়া দুষ্কর।

সাম্প্রতিক সময়ে কিছু রিপোর্টে বলা হয়েছে, সনির এক্সপেরিয়া ৫ আইভি ফোনটিতে থাকবে ৬.০৪ ইঞ্চি ডিসপ্লে। থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর। প্রিমিয়াম গ্রেডের হ্যান্ডসেট হওয়া সত্ত্বেও এতে ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে।

ফোনটির পেছনে ১২ মেগাপিক্সেল করে তিনটি ক্যামেরা এবং সেলফিপ্রেমীদের জন্য ৮ মেগাপিক্সেল ক্যামেরা থাকবে। ৪৫০০ এমএএইচ ব্যাটারি ফোনটিতে থাকবে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম।