স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসক নিয়োগের ভাইভার সূচি প্রকাশ

৪০৯ বিশেষজ্ঞ চিকিৎসক (জুনিয়র কনসালট্যান্ট, অ্যানেসথেসিওলজি) নিয়োগের ভাইভার সময়সূচি প্রকাশ করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে এই চিকিৎসকেরা নিয়োগ পাবেন।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০ ও ২১ আগস্ট আবেদনকারী যোগ্য প্রার্থীদের মৌখিক পরীক্ষা সরকারি কর্ম কমিশনের কার্যালয়ে অনুষ্ঠিত হবে। মৌখিক পরীক্ষার জন্য যোগ্য প্রার্থীদের রেজিস্ট্রেশন নম্বর ও সময়সূচি কমিশনের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে।

২০ আগস্ট শুক্রবার সকাল ১০টায় ভাইভা শুরু হবে। এ সময় ১৩৪ জনের ভাইভা হবে। একই দিন বেলা দুইটা থেকে ১৩৩ জনের ভাইভা নেওয়া হবে।

২১ আগস্ট শনিবার সকাল ১০টায় ভাইভা শুরু হবে। এ সময় ১৩৪ জনের ভাইভা হবে। একই দিন বেলা দুইটা থেকে ১৩৪ জনের ভাইভা নেওয়া হবে।

ষষ্ঠ গ্রেডে ৪০৯ জন চিকিৎসককে জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেসথেসিওলজি) নিয়োগ দেওয়ার জন্য জুলাইয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। জুনিয়র কনসালট্যান্টদের (অ্যানেসথেসিওলজি) বয়সসীমা ৩১ জুলাইয়ের মধ্যে সর্বোচ্চ ৫০ বছর পর্যন্ত হতে হবে। তাঁদের এমবিবিএস কিংবা বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিলের স্বীকৃতিপ্রাপ্ত সমমানের শিক্ষাগত যোগ্যতা এবং বিএমডিসির নিবন্ধন থাকতে হবে। এরপর আগ্রহী ব্যক্তিরা অনলাইনে গত ১৮ জুলাই থেকে আবেদন করেন। ওই দিন সকাল ১০টায় শুরু হয় আবেদন। আগ্রহী প্রার্থীরা আবেদন করেছেন ২৭ জুলাই পর্যন্ত।