The Rising Campus
News Media

স্বাচিপের ৫ম জাতীয় সম্মেলন আগামীকাল, নেতৃত্বে আসছেন কারা?

আগামী ২৫ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী চিকিৎসকদের সংগঠন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ৫ম জাতীয় সম্মেলন। রাজধানীর ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে এ সম্মেলন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইতিমধ্যে সম্মেলন ঘিরে শুধু চিকিৎসকসহ সারা দেশে নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। এ নিয়ে সবার মধ্যে একটাই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, কারা আসছেন স্বাচিপের নতুন নেতৃত্বে? কিন্তু কাঙ্খিত এই নতুন কি নেতৃত্ব সম্মেলনের মাধ্যমেই উঠে আসবে?

জানা গেছে, বর্তমানে দেশে স্বাচিপের সদস্য সংখ্যা ২০ হাজারেরও বেশি। সংগঠনটির প্রতি পাঁচ বছর পর পর সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা। ২০১৫ সালের ১৩ নভেম্বর স্বাচিপের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হলেও ওইদিন কমিটি গঠনের দায়িত্ব প্রধানমন্ত্রীর ওপর ছেড়ে দিয়ে সম্মেলন স্থগিত করা হয়। সম্মেলনের পাঁচ দিন পর ১৮ নভেম্বর অধ্যাপক ডা. ইকবাল আর্সলানকে সভাপতি ও অধ্যাপক ডা. মো. আবদুল আজিজকে মহাসচিব নির্বাচিত করে কমিটি ঘোষণা করা হয়। স্বাচিপের এ সম্মেলন আরও আগে হওয়ার কথা থাকলেও করোনাসহ নানা জটিলতার কারণে ৫ম জাতীয় সম্মেলনের আয়োজন করা সম্ভব হয়নি।

স্বাচিপ সূত্রে জানা গেছে, সম্মেলন হলেও নেতৃত্ব নির্বাচনের দায়িত্ব কাউন্সিলররা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর ছেড়ে দিবেন। তিনি যাদেরকে নির্বাচন করবেন, তারাই হবেন বঙ্গবন্ধুর আদর্শের চিকিৎসকদের সংগঠন স্বাচিপের নেতা।

দ্বিতীয় মেধাতালিকায় ভর্তি শেষে ইবিতে ১৩২৬ আসন ফাঁকা

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.