স্থগিত এমবিবিএস প্রফ পরীক্ষা অনুষ্ঠিত হবে অক্টোবরে

করোনাভাইরাস পরিস্থিতিতে স্থগিত হয়ে যাওয়া এমবিবিএস প্রফেশনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী অক্টোবর মাসে। রোববার (১৬ আগস্ট) একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল মিটিংয়ে এমন এমন সিদ্ধান্ত হয়েছে।

আজ সোমবার (১৭ আগস্ট) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ বি এম মাকসুদুল আলম।

তিনি বলেন, ‘সঙ্গত কারণেই সাপ্লিমেন্টারি শিক্ষার্থীদের পরীক্ষা আগে নেওয়া হবে। তার পর পর্যায়ক্রমে বাকিদের পরীক্ষা নেওয়া হবে। যেহেতু তাদের সংখ্যা কম তাই প্রথম তাদের পরীক্ষা নেওয়া হবে।’

এদিকে রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নওশাদ আলী জানিয়েছেন, আগামী অক্টোবর মাসে ফার্স্ট প্রফ থেকে শুরু করে ফাইনাল প্রফ পর্যন্ত সকল পরীক্ষার সাপ্লিমেন্টারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে কলেজ খোলার ব্যাপারে কোনো সিদ্ধান্ত আসেনি।’

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ও সতর্কতার অংশ হিসেবে গত ৩১ মার্চ পর্যন্ত থেকে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এ নিয়ে ১৬ মার্চ আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়। এর পর ওই দিন দুপুরে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) অধ্যক্ষ অধ্যাপক ডা. খান মো. আবুল কালাম আজাদ বলেন, সকল মেডিকেল কলেজও এই নির্দেশের অন্তর্ভুক্ত থাকবে।