স্ত্রীর বিশ্বাস ছিল আমিই প্রথম হব ৩৮ তম বিসিএস

সদ্য ঘোষিত ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফলে প্রশাসন ক্যাডারে প্রথম স্থান অর্জন করেছেন এস এম রুহুল আমিন শরীফ। তিনি জাহাঙ্গীরগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি ভাষা শিক্ষার উপর স্নাতকোত্তর (ইভিনিং) ডিগ্রি সম্পন্ন করেন। তাঁর অসামান্য সাফল্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সাড়া ফেলছে। একইসঙ্গে অভিনন্দন জানাচ্ছে সতীর্থ ও শুভাকাঙ্ক্ষীরা।

জানা গেছে, নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার দয়াকান্দার বিশিষ্ট সমাজসেবক মো. ছিদ্দিকুর রহমানের বড় ছেলে রুহুল আমিন শরীফ। ঢাকা কলেজে থেকে বিজ্ঞান বিভাগে উচ্চমাধ্যমিক পাসের পর ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার, বাংলাদেশে থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি পাস করেন। আর সোনারগাঁয়ের ঐতিহ্যবাহী শম্ভুপুরা উচ্চবিদ্যালয় থেকে মাধ্যমিক সম্পন্ন করেন।

বর্তমানে কৃষি ব্যাংকে অফিসার হিসেবে কর্মরত আছেন। ইতোমধ্যে মারিয়া ইশরাতের সঙ্গে বিবাহ বন্ধনেও আবদ্ধ হন। এর আগে শম্ভুপুরা উচ্চবিদ্যালয়ে গণিত ও বিজ্ঞানের শিক্ষক হিসেবে যোগ দেন। পরে আইটির একটি প্রতিষ্ঠানও গড়ে তুলেন।

নিজের সফলতার পেছনে স্ত্রীর অনুপ্রেরণাকে স্মরণ করে তিনি বলেন, আলহামদুলিল্লাহ, আমি ৩৮তম বিসিএসে আল্লাহর রহমতে প্রশাসন ক্যাডারে প্রথম হয়েছি। ভাইভা দেয়ার পরই আমার স্ত্রী মারিয়া ইশরাত দৃঢ় বিশ্বাসে বলেছিল আমি প্রথম হব। আসলে আমার উপর তার যে আস্থা তা আমার নিজের উপরও নেই। সবাই দোয়া করবেন যেন সত্য ও ন্যায়ের পথে আত্ম-উৎসর্গী জন প্রশাসক ও মানবতার সেবক হিসেবে দায়িত্ব পালন করতে পারি। সবাই ভালো থাকুন।

প্রসঙ্গত, মঙ্গলবার বিকেলে ৩৮তম বিসিএস পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জন প্রার্থীকে ক্যাডার পদের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়া নন-ক্যাডারে আরও ৬ হাজার ১৭৩ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছে