সুশান্তর প্রেমিকা রিয়াকে ১১ ঘণ্টা জেরা করেছে পুলিশ

হঠাৎ করেই আত্মহত্যা করে বলিউডের এ সময়ের জনপ্রিয় তারকা সুশান্ত সিং রাজপুতের চলে যাওয়া। তার চলে যাওয়ার কারণ খুঁজতে মুম্বাই পুলিশ নড়েচড়ে বসেছে। ইতোমধ্যে ব্রান্দার বাড়িতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করা ৩৪ বছর বয়সী বলিউডের তরুণ এই নায়কের মৃত্যুর রহস্য খুঁজতে অভিনেতার ‘প্রেমিকা’ রিয়াকে প্রথম ধাপে ১১ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আত্মহত্যা? তাহলে কেন সুইসাইড নোট মেলেনি, তাই এই বলিউড তারকার মৃত্যুর জট খুলতে বেশ ভাবনায় পড়তে হয়েছে মুম্বাই পুলিশের। বৃহস্পতিবার (১৮ জুন) সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীকে থানায় তলব করেছিলেন তদন্তকারী কর্মকর্তারা। পুলিশের ডাকে সাড়া দিয়ে হাজির হন এই তরুণ তারকা।

ভারতের গণমাধ্যমগুলো তাদের খবরে প্রকাশ করেছে, রিয়াকে কয়েক দফায় প্রায় ১১ ঘন্টা ধরে চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। পরে রাত সাড়ে ১০টার দিকে পুলিশ স্টেশন থেকে বেরিয়ে যান রিয়া। এদিন রিয়ার সঙ্গে ছিলেন তার মা-বাবাও। সংবাদমাধ্যমের প্রশ্নের মুখে পড়লেও কোনো কথা বলেননি রিয়া। হাতজোড় করে সেখান থেকে বেরিয়ে যান।

এর আগে গেল দেড় বছর ধরে রিয়ার সঙ্গে সুশান্তের প্রেমের সম্পর্ক ছিল ‘ওপেন সিক্রেট’। শুধু তাই নয়, চলতি বছরের নভেম্বরে রিয়ার সঙ্গে সুশান্তের বিয়ের কথাও ছিল বলে জানিয়েছেন প্রয়াত অভিনেতার এক আত্মীয়।

এর আগে গেল বুধবার (১৭ জুন) সুশান্তের শেষ ছবি ‘দিল বেচারা’র পরিচালক বন্ধু মুকেশ ছাবড়ার বক্তব্য রেকর্ড করেছে পুলিশ। বক্তব্যে তিনি তেমন কিছুই জানাননি বলে জানিয়েছে মুম্বাই পুলিশ। ইতিমধ্যেই এই মামলার তদন্তে নেমে প্রায় ১১ জনের বয়ান রেকর্ড করেছে মুম্বাই পুলিশ। যার মধ্যে সুশান্তের বাবা-দুই বোনসহ বন্ধু, ম্যানেজার এবং তার বন্ধু মহেশ শেট্রি রয়েছেন।

এর আগে গত বুধবার সুশান্তের মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে বলিউড তারকা সালমান খানের বিরুদ্ধে। শুধু সালমান নন, সুশান্ত সিং রাজপুতের অপমৃত্যুর ঘটনায় বাদী মামলা করেছেন করণ জোহর, সাজিদ নাদিয়াদওয়ালার, সঞ্জয় লীলা বনসালি, আদিত্য চোপড়া, একতা কাপুরসহ আটজনের বিরুদ্ধে। বিহারের মুজাফফরপুরে একটি আদালতে এই মামলা করেছেন অ্যাডভোকেট সুধীর কুমার ওঝা।

৩৪ বছর বয়সী এই অভিনেতার মৃত্যুর পর ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্ট বলছে, সুশান্ত আত্মহত্যা করেছেন। ঘটনার প্রথম দিনেই সুশান্ত যে ক্লিনিক্যাল ডিপ্রেশনে ভুগছিলেন, তা নিশ্চিত করেছে পুলিশ। এ ঘটনায় সুশান্তের ফ্ল্যাট থেকে তার ব্যক্তিগত ৫টি ডায়রি উদ্ধার করেছে পুলিশ। সেগুলো নিয়ে চলছে কাটাছেঁড়া, পাশাপাশি অভিনেতার ফোন, ল্যাপটপও খতিয়ে দেখছে পুলিশ।