The Rising Campus
News Media

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের সাবেক সিইও পাচ্ছেন ৪২ মিলিয়ন ডলার

প্রভাবশালী সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার থেকে সদ্য বরখাস্ত হওয়া প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগরওয়াল আনুমানিক ৪২ মিলিয়ন ডলার বা ৩৪৫ কোটি রুপি পেতে পারেন ক্ষতিপূরণ হিসাবে।

গতকাল শুক্রবার ঠিক এমনটিই জানিয়েছে ভারতীয় গনমাধ্যম এনডিটিভি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার আগে জানিয়েছিল যে, যদি প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণভার পরিবর্তনের এক বছরের মধ্যে পরাগ আগরওয়ালকে বরখাস্ত করা হয় তাহলে তিনি ক্ষতিপূরণ হিসাবে এই পরিমাণ অর্থ পেতে পারেন। এই  অর্থের মধ্যে থাকবে তার মূল বেতন ও অন্যান্য আনুষঙ্গিক সুযোগ-সুবিধার হিসাবও।

আরো পড়ুনঃ জবিতে ভর্তির ১ম মেধাতালিকা প্রকাশ হচ্ছে ৭ নভেম্বর

পরাগ আগরওয়াল টুইটারের প্রধান প্রযুক্তি কর্মকর্তা (সিইও) ছিলেন। গত বছর নভেম্বরে তাকে টুইটারের প্রধান নির্বাহী হিসাবে নিয়োগ প্রদান করা হয়। রয়টার্সের প্রতিবেদন অনুসারে, সে বছর টুইটার থেকে পরাগ ৩০ মিলিয়নের বেশি আর্থিক সুবিধা পান। এর একটি বড় অংশ এসেছিল টুইটারের শেয়ার হিসেবে।

আইআইটি বোম্বে ও স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী পরাগ আগরওয়াল প্রায় ১০ বছরের বেশি সময় আগে টুইটারে যোগ দিয়েছিলেন। তখন এর কর্মী সংখ্যা এক হাজারের কম ছিল।

গতকাল বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ নেওয়ার পর প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা পরাগ আগরওয়াল ও প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগালকে বরখাস্ত করেন।

প্রতিষ্ঠানটির অন্যতম প্রধান বিনিয়োগকারী রস গারবারের বরাত দিয়ে এক প্রতিবেদনে বলা হয়, ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলার দিয়ে টুইটারের নিয়ন্ত্রণ নিয়েছেন।

আরো পড়ুনঃ ঢাকা কলেজের স্নাতক ১ম বর্ষের ক্লাস শুরু হচ্ছে ৩১ অক্টোবর

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.