The Rising Campus
News Media

সাত কলেজে কোটায় আবেদনকৃত শিক্ষার্থীদের চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ

পাপ্পু, তিতুমীর কলেজেঃ ঢাকা বিশ্বিবদ্যালয় ( ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের স্নাতক ( সম্মান) শ্রেনির প্রথম বর্ষের ( ২০২০-২১) সেশনের কোটায় আবেদনকৃত শিক্ষার্থীদের বিষয় ও কলেজ মনোনয়ন ফলাফল প্রকাশিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সাত কলেজের ভর্তি পরীক্ষা কমিটি তত্ত্বাবধানে এবং ঢাবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোটায় আবেদন করা শিক্ষার্থীদের চূরান্ত মেধাতালিকার সঙ্গে মনোনয়ন বিষয় ও কলেজ প্রকাশ করা হয়েছে।

এর আগে গত ২৪ সেপ্টেম্বরে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের, ২৫ সেপ্টেম্বর বিজ্ঞান অনুষদের ও ২৭ সেপ্টেম্বর বাণিজ্য অনুষদের শিক্ষার্থীদের কোটার সাক্ষাৎকার নেওয়া হয়।

কোটায় আবেদনকৃত শিক্ষার্থীদের কলেজ ও বিষয় নিবার্চনের ফলাফল দেখার জন্য সাত কলেজের ওয়েবসাইট ( https://Collegeadmision. eis.du.ac.bd) লগইন করে HSC ও SSC পরীক্ষার রোল নম্বর এবং বোর্ড সিলেক্ট করে দাখিলে ক্লিক করতে হবে। তাপর যে ইউনিট লেখা থাকবে সে ইউনিটের ওপর ক্লিক করতে হবে এবং ওখানে মনোনয়ন লেখা থাকবে সেখানে ক্লিক করলেই মনোনীত বিষয় ও কলেজের ফলাফল দেখা যাবে।

ঢাকা বিশ্বিবদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে জানা গেছে, ২০২০-২১ সেশনের শিক্ষার্থীদের জন্য অধিভুক্ত সাত কলেজে স্নাতক শ্রেনিতে মোট আসন সংখ্যা কমিয়ে ২৬ হাজার থেকে ২১ হাজার ৫১৩ টি করা হয়েছে। যার মধ্য বিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে মোট আসন সংখ্যা রয়েছে ৬ হাজার ৫০০ টি, বাণিজ্য অনুষদের বিভাগগুলোতে মোট আসন রয়েছে ৫ হাজার ৩১০ টি এবং কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে মোট আসন রয়েছে ৯হাজার ৭০৩ টি।

জবিতে ভর্তির ১ম মেধাতালিকা প্রকাশ হচ্ছে ৭ নভেম্বর

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.