সাত কলেজের দ্বিতীয়-তৃতীয় বর্ষ ও মাস্টার্সের পরীক্ষার রুটিন প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের দ্বিতীয় বর্ষ-২০২১, তৃতীয় বর্ষ-২০২১ ও মাস্টার্স-২০২০ সালের চূড়ান্ত পরীক্ষার রুটিন প্রকাশিত হবে। বুধবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দ্বিতীয় বর্ষের পরীক্ষার বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১ সালের ২য় বর্ষ অনার্স নিয়মিত, অনিয়মিত, মানোন্নয়ন পরীক্ষার্থীদের পরীক্ষা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে এ পরীক্ষা শুরু হবে। এ বর্ষের পরীক্ষা শেষ হবে ২৭ নভেম্বর।

তৃতীয় বর্ষের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২১ সালের তৃতীয় বর্ষ অনার্স পরীক্ষার্থীদের আগামী ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে। এ বর্ষের পরীক্ষা শুরু হবে দুপুর ২টায়। পরীক্ষা শেষ হবে ১৪ নভেম্বর।

এছাড়া মাস্টার্স পরীক্ষার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০ সালের এমএ, এমএসএস, এমএসসি ও এমবিএ শেষ পর্ব নিয়মিত, অনিয়মিত ও মানোন্নয়ন পরীক্ষাসমূহ আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে। মাস্টার্সের পরীক্ষা শুরু হবে দুপুর ২টায়। এ পরীক্ষা শেষ হবে ৩০ অক্টোবর।

এদিকে, আগামী ২৫ সেপ্টেম্বর (রবিবার) থেকে হিন্দু ধর্মালম্বীদের বড় উৎসব দুর্গাপূজা শুরু হবে। রুটিনে এইদিনে তৃতীয় বর্ষের পরীক্ষা না থাকলেও মাস্টার্স ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষা রয়েছে।

সাত কলেজের সমন্বয়ক ও ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য বলেন, এখনো সময় আছে, হতাশ হওয়ার কিছু নেই। নির্দিষ্ট এ তারিখে আমরা এ দুটি বর্ষের পরীক্ষার বিষয়টি পুনর্বিবেচনা করবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ রাখছি। সমন্বয়ের পর নতুন তারিখগুলো জানিয়ে দেয়া হবে।