সংক্রমণ বাড়লে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ : স্বাস্থ্যমন্ত্রী

দেশে করোনাভাইরাসে সংক্রমণ বাড়তে থাকলে তা মোকাবেলায় আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দেয়ার পরিকল্পানা সরকারের রয়েছে। এ কথা বলেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার (২২ জুন) ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনা প্রতিনিধি দলকে বিদায় জানানোর সময় স্বাস্থ্যমন্ত্রী এ বিষয়ে কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “করোনাভাইরাসে আক্রান্তের হার এভাবে বৃদ্ধি পেতে থাকলে আরও দুই হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেয়া হবে। পাশাপাশি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কাজও বর্তমানে চলমান রয়েছে। পরিস্থিতি আগামীতে যে রকম হবে সরকার সেভাবেই বুঝেশুনে পদক্ষেপ নেবে।”

এ সময় স্বাস্থ্যমন্ত্রী জানান, বর্তমানে বিশ্বের সব দেশেই করোনাভাইরাস পরীক্ষা কিটের চাহিদা বেশি বলে প্রয়োজনীয় কিট পাওয়া যাচ্ছে না। তবে বাংলাদেশে কিটের যে মজুদ আছে তাতে ঘাটতি হবে না বলে তিনি আশা করছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “চীন করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে কাজ করে যাচ্ছে।তাদের কাজে অগ্রগতিও অনেক। এই ভ্যাকসিন আবিষ্কার হলে অগ্রাধিকার ভিত্তিতে সবার আগে বাংলাদেশকে পাঠাবে বলে চীন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।”

দেশে করোনাভাইরাস সঙ্কট শুরুর পর জরুরি পরিস্থিতি সামাল দিতে ইতোমধ্যে ২ হাজার চিকিৎসক এবং ৫ হাজার ৫৪ জন নার্স নিয়োগ দিয়েছে সরকার। পাশাপাশি তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগেরও অনুমোদন দেয়া হয়েছে।