ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট বিতরণ

২০২২ শিক্ষাবর্ষে ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণের নির্দেশ দেওয়া হয়েছে। রবিবার (৬ ফেব্রুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক মোহাম্মদ বেলাল হোসাইন এ নির্দেশনা দেন।

অফিস আদেশে বলা হয়, কোভিড-১৯ অতিমারির কারণে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) ২০২১ সালের মতো ২০২২ সালেও ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য রুব্রিক্সসহ অ্যাসাইনমেন্ট প্রণয়ন করা হয়েছে। প্রণীত অ্যাসাইনমেন্ট বাস্তবায়ন করতে হবে। এছাড়া অ্যাসাইনমেন্টে উল্লিখিত মূল্যায়ন নির্দেশনা (রুব্রিক্স) অনুযায়ী, বিতরণ করা অ্যাসাইনমেন্ট মূল্যায়ন করতে হবে।

অফিস আদেশে আরও বলা হয়, ২০২২ শিক্ষাবর্ষের ষষ্ঠ থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য প্রণয়ন করা প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বিতরণ করা হলো। বিতরণ করা অ্যাসাইনমেন্ট শিক্ষার্থীদের প্রদান ও গ্রহণের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধি-নিষেধ যথাযথভাবে অনুসরণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হলো।

সব উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসার, অধ্যক্ষ/প্রধান শিক্ষককে নির্দশনা বাস্তবায়ন করতে হবে বলে অফিস আদেশে জানানো হয়।