শ্রীলঙ্কায় টেস্ট খেলতে যাচ্ছেন কোন ২১ জন?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সেই সেপ্টেম্বর মাসের শুরু থেকেই হেড কোচ রাসেল ডোমিঙ্গোর অপেক্ষায় ছিলেন। দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় পা রাখার পর ডোমিঙ্গোর সঙ্গে কথা বলে ৮-৯ সেপ্টেম্বরের মধ্যে দল চূড়ান্ত করে খেলোয়াড় তালিকা বোর্ডে জমা দেয়ার কথাও বলেছিলেন নান্নু ।

কিন্তু ফ্লাইট বিলম্বের কারণে হেড কোচ রাসেল ডোমিঙ্গো আর ফিল্ডিং কোচ রায়ান কুকের ঢাকায় আসতে দেরি হয়েছে। তাদের রাজধানীতে পৌঁছানোর তারিখ দুই দফা বদলেছে। প্রথমে কথা ছিল ওই দুই প্রোটিয়া ২ সেপ্টেম্বর এসে পৌঁছাবেন। শেষ পর্যন্ত টাইগার হেড কোচ ও ফিল্ডিং কোচ এসে পৌঁছেছেন ৬ সেপ্টেম্বর রাতে।

পরের দিন ১৭ ক্রিকেটারের সাথে তাদের করোনা টেস্ট করা হয়। যার রিপোর্ট মিলেছে গতকাল মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর। দুই প্রোটিয়া কোচ করোনা নেগেটিভ হওয়ার পরই নির্বাচকরা তাদের সাথে বৈঠকে বসেন। এবং গতকালই (মঙ্গলবার) সোনারগাঁওয়ের প্যান প্যাসিফিক হোটেলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, অপর নির্বাচক হাবিবুল বাশার সুমন এবং হেড কোচ রাসেল ডোমিঙ্গো শ্রীলঙ্কা সফরের টেস্ট স্কোয়াড নিয়ে একান্তে কথা বলেন।

একটা অনানুষ্ঠানিক বৈঠক হয় সোনারগাঁ হোটেলে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু সোনারগাঁ হোটেলে গিয়ে প্রধান নির্বাচকের সাথে দল নিয়ে আলাপ আলোচনার কথা স্বীকারের পাশাপাশি জানান, দল নিয়ে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও তার সাথে একান্তে অনেক্ষণ কথা বলেছেন। শ্রীলঙ্কা সফরে নির্বাচক, টিম ম্যানেজমেন্ট কেমন দল চান, তা জানতে চান বোর্ড সভাপতি।

সব মিলিয়ে গতকাল ৮ সেপ্টেম্বর মূলতঃ আলাপ-আলোচনায় কেটেছে। আজ বুধবার দল চূড়ান্ত করতেই বিসিবিতে নিজেদের রুমে বসেছিলেন দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশার সুমন। সেখানে দল চূড়ান্ত হয়েছে কি না, নিশ্চিত নয়।

দু’রকমের কথা শোনা যাচ্ছে। প্রধান নির্বাচক জানিয়েছেন, ‘আমরা আজ সন্ধ্যার আগেই খেলোয়াড় তালিকা বোর্ডে জমা দিয়ে দিয়েছি।’