শেখ হাসিনার প্রতি আস্থা রাখতে দেশবাসীর প্রতি আহ্বান কাদেরের

করোনার এই দুঃসময়ে সংকটের সাহসী নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ইস্পাতকঠিন ঐক্য ও সচেতনতার প্রাচীর গড়ে তোলার মধ্য দিয়ে আমরা আবার ফিরে পাবো চিরচেনা জগত।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, ফুল ফল ফসল হাসি আনন্দের বাংলাদেশ, উদ্বেগহীন গোধূলি আর আশা জাগানিয়া সূবর্ণ প্রভাত আবারও ফিরে আসবে ইনশাআল্লাহ।

আজ সোমবার সকালে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

ভালো থাকার মূলে সচেতনতা, আর রোগ প্রতিরোধ ব্যবস্থা জোরদারে সার্বজনীন ঐক্য, সম্মিলিত এবং সমন্বিত প্রয়াসের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আসুন আমরা সরকারের নিরলস প্রয়াসে একে অপরকে সহযোগিতা করি প্রকারান্তরে যা নিজেকে নিজে সহযোগিতা করি। এ মহামারিতে নিজের জন্য নিজে সচেতন না হলে কেউ পথ দেখাতে পারবে না বলেও জানান তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সংক্রমণ না লুকিয়ে রেখে সাথে সাথে নিজ উদ্যোগে টেস্ট এবং আইসোলেশনে থাকার পরামর্শ দিয়ে বলেন, এক্ষেত্রে নিজেসহ পরিবার ও সমাজকে বাঁচানোই হবে মূল কাজ।

মন্ত্রী বলেন, করোনার সংক্রমণ ও বিস্তার দিন দিন বাড়ছে, বাড়ছে মৃত্যুর সংখ্যা, দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। ইতিমধ্যে জাতীয় নেতা মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, সাবেক মেয়র বদরুদ্দীন কামরানসহ অনেক নেতা, দেশবরেণ্য শিক্ষাবীদ, ব্যবসায়ী এবং অন্যান্য পেশার মানুষ মৃত্যুবরণ করেছেন, তাদের সবার আত্মার শান্তি কামনা করছি এবং গভীর শোক জানাচ্ছি।

ওবায়দুল কাদের বলেন, সরকার নানা সীমাবদ্ধতা নিয়েও দিনরাত কাজ করে যাচ্ছে এই মহামারি থেকে রক্ষা পেতে। তিনি বলেন, বিপদের গভীরতা ও মাত্রা বুঝেও যদি সচেতন না হই তাহলে তা হবে জেনেশুনে আগুনে ঝাপ দেয়ার সামিল।