শিক্ষা ক্যাডারের সব সমস্যা সমাধানের আশ্বাস দিলেন শিক্ষা সচিব

সমন্বিত পদ সৃষ্টি, সময়মতো পদোন্নতি, এসএসবির মাধ্যমে মহাপরিচালক নিয়োগসহ বিসিএস সাধরণ শিক্ষা ক্যাডারে বিরাজমান নানা সমস্যা নিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেনের সঙ্গে দীর্ঘ আলোচনা হয় বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের নেতৃবৃন্দের সাথে। ৮ জুলাই (বুধবার) সচিবালয়ের শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার সমিতির সভাপতি আই কে সেলিম উল্লাহ খোন্দকার বলেন, শিক্ষা সচিবের সঙ্গে প্রায় তিন ঘন্টার বৈঠকে পদোন্নতি, পদসৃষ্টি, পদসোপান তৈরিসহ নানা বিষয়ে আমাদের কথা শোনেন। বিরাজমান সব সমস্যা সমাধানের উদ্যোগ নেয়া হবে বলে সচিব জানান। আগামী সপ্তাহেই অধ্যাপক পদের পদোন্নতির আশ্বাস দেন সচিব। পদোন্নতিযোগ্য সব কর্মকর্তার পদোন্নতির বিষয়টি তিনি খেয়াল রাখবেন বলে আমাদের আশ্বস্ত করেছেন। উল্লেখ্য, পদাধিকার বলে শিক্ষা ক্যাডারের পদোন্নতি কমিটির সভাপতি শিক্ষা সচিব।

বৈঠকে অংশ নেয়া স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের সদস্য-সচিব সৈয়দ জাফর আলী দ্য রাইজিং ক্যাম্পাসকে বলেন, সচিব মহোদয় দীর্ঘক্ষণ ধরে আমাদের কথা শোনেন এবং পদোন্নতির জন্য দ্রুত সভা আহ্বান করা হবে বলে আশ্বাস দেন।

তিনি বলেন, অত্যন্ত আন্তরিকতার সাথে আমাদের সব সমস্যার কথা শোনেন এবং সাড়ে বারো হাজার পদসৃষ্টিসহ বিশাল শিক্ষা ক্যাডারের সব সমস্যা সমাধানের আশ্বাস দেন শিক্ষাসচিব।

বৈঠকে আরো অংশ নেন সাবেক মহাসচিব মো মাসুমে রব্বানী খান ও অলিউল্লাহ মো আজমতগীর। সকল পর্যায়ের কর্মকর্তাকে মোবাইল বিল ভাতা প্রদানের বিষয়টি সক্রিয় বিবেচনায় নিয়েছেন।

এর আগে গত ১৬ জুন এই নেতারাই শিক্ষামন্ত্রী ডা: দীপু মনিার সঙ্গে বৈঠক করেন।