শিক্ষার্থীদের জন্য ইন্টার্নশিপ চালু করবে সরকার

২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে পাবলিক ও প্রাইভেট সেক্টরে শিক্ষার্থীদের ‘ইন্টার্নশীপ কার্যক্রম’ চালুর উদ্যোগ নিয়েছে সরকার। এই ইন্টার্নশীপ কার্যক্রম অবিলম্বে চালুর জন্য আগামী অর্থবছরে একটি ‘পলিসি ফ্রেমওয়ার্ক’ প্রণয়ন করা হবে।

আজ বৃহস্পতিবার (০৩ জুন) বিকেল ৩টায় অর্থমন্ত্রী সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেট পেশ করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদের তৃতীয় বাজেট এটি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে প্রস্তাবিত বাজেট উত্থাপন বক্তব্য শুরু করেন অর্থমন্ত্রী।

বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, প্রতিবছর আমাদের দেশে বিপুল সংখ্যক শিক্ষার্থী গ্রাজুয়েশন সম্পন্ন করে চাকুরি ক্ষেত্রে প্রবেশের উপযোগী হচ্ছে। এ সকল সদ্য গ্রাজুয়েটগণ যাতে সহজেই স্বীয় ক্ষেত্রে চাকুরি পেতে পারে, তা নিশ্চিত করার জন্য সরকার পাবলিক ও প্রাইভেট সেক্টর এর মাধ্যমে তাদের জন্য ‘ইন্টার্নশীপ কার্যক্রম’ চালুর উপর জোর দেবে।

তিনি বলেন, সে লক্ষ্যে আমি ঘোষণা প্রদান করছি যে, এই ইন্টার্নশীপ কার্যক্রম অবিলম্বে চালুর জন্য আগামী অর্থবছরে এতদবিষয়ে একটি ‘পলিসি ফ্রেমওয়ার্ক’ প্রণয়ন করা হবে।