লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত, আনন্দ মিছিল

মেয়াদোত্তীর্ণ হওয়ায় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির ঘোষণা দেয় হয়। এক বছর মেয়াদী কমিটি ঘোষণার চার বছর পর এ কমিটি বিলুপ্ত করা হয়।

বিলুপ্তির বিজ্ঞপ্তিটি শুক্রবার (২৫ মার্চ) রাত ৯টার দিকে কেন্দ্রীয় ছাত্রলীগের ভেরিফাইড ফেসবুক পেজে প্রচার করা হয়েছে।

সূত্র জানায়, ২০১৮ সালের ২৫ এপ্রিল শরীফকে সভাপতি ও নিশানকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিলো। মেয়াদোত্তীর্ণ হওয়ায় ওই কমিটি বিলুপ্ত করা হয়। একই সঙ্গে আগামী ৭ কার্যদিবসের মধ্যে নতুন কমিটির জন্য সভাপতি-সম্পাদক পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয়েছে। লক্ষ্মীপুরে সশরীরে উপস্থিত হয়ে প্রার্থীদের কাছ থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের নাজমুল হক সিদ্দিকি নাজ, আইনবিষয়ক সম্পাদক শাহেদ খান ও সহ-সম্পাদক জাহিদুল ইসলাম নোমান জীবন বৃত্তান্ত সংগ্রহ করবেন।

এদিকে জেলা কমিটি বিলুপ্ত ঘোষণার পর রাতে জেলা শহরের উত্তর তেমুহনী এলাকা থেকে একটি আনন্দ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এসময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক ছড়ানো হয়। এদিকে জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্তের বিষয়টি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নাজমুল হক সিদ্দিকী নাজ নিশ্চিত করেন।