লকডাউনে হাইকোর্টে আরও দু’টি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন

হাইকোর্টের চারটি বেঞ্চের পাশাপাশি চলমান লকডাউনের মধ্যে আরও দু’টি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

২১ এপ্রিল (বুধবার) প্রধান বিচারপতি এ দু’টি বেঞ্চ গঠন করেছেন বলে সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে নিশ্চিত করেন। এই সময়ে তিনি আরও জানান, প্রধান বিচারপতি যে দুইটি বেঞ্চ গঠন করেছেন সেগুলো হলো-বিচারপতি মামনুন রহমানের নেতৃত্বাধীন এবং বিচারপতি শেখ মো. জাকির হোসেনের নেতৃত্বাধীন ফৌজদারি বেঞ্চ।
এর আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ২১ এপ্রিল (বুধবার) দুপুরের দিকে চলমান লকডাউন সময়কালে হাইকোর্ট বিভাগে চলমান চারটি ভার্চ্যুয়াল বেঞ্চের সঙ্গে আরও বেঞ্চ বাড়াতে প্রধান বিচারপতি বরাবর আবেদন করেণ ।

প্রধান বিচারপতি করোনা ভাইরাস মহামারির মোকাবেলা এবং এর বিস্তার রোধে চলাচলে নিষেধাজ্ঞা আরোপের ৫ এপ্রিল থেকে হাইকোর্ট বিভাগে চারটি ভার্চ্যুয়াল বেঞ্চ গঠন করেছিলেন। সেগুলো হলো-বিচারপতি এম ইনায়েতুর রহিনের নেতৃত্বাধীন রিট, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের নেতৃত্বাধীন দেওয়ানি, বিচারপতি জে বি এম হাসানের নেতৃত্বাধীন ফৌজদারি এবং বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের একক কোম্পানি বেঞ্চ।

পরবর্তীতে লকডাউনের সাথে সাথে বেঞ্চগুলোর মেয়াদ বাড়িয়ে ১১ এপ্রিল করা হয়।