রোববার থেকে আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্ট চলবে সপ্তাহে ৫ দিন

ভার্চ্যুয়াল পদ্ধতিতে সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারকাজ পরিচালনার অনুমোদন দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। আগামীকাল রোববার (১৯ জুলাই) থেকে সপ্তাহে ৫ দিন আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্টে শুনানি অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (১৮ জুলাই) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমান ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটেও এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আপীল বিভাগের রেজিস্ট্রার মোঃ বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত বিজ্ঞতিতে বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে শারীরিক উপস্থিতি ছাড়া তথ্য-প্রযুক্তি ব্যবহার করে এবং নির্দেশিত প্র্যাকটিস নির্দেশনা অনুসরণ করে ভার্চ্যুয়াল পদ্ধতিতে সুপ্রিম কোর্টের আপীল বিভাগের বিচারকাজ পরিচালনার অনুমোদন দেন প্রধান বিচারপতি।

পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগামী ১৯ জুলাই থেকে প্রতি সপ্তাহে পাঁচ দিন (রোববার-বৃহস্পতিবার) সকাল ১০টা থেকে সোয়া একটা পর্যন্ত আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্টে শুনানি অনুষ্ঠিত হবে। ভার্চ্যুয়াল পদ্ধতিতে আপীল বিভাগের জরুরি বিষয়ে শুনানির জন্য মামলার দৈনন্দিন কার্যতালিকা (কজলিস্ট) সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া আপীল বিভাগের ভার্চ্যুয়াল কোর্টে শুনানি সংক্রান্ত তথ্য পেতে ad.court.01@gmail.com ই-মেইলে যোগাযোগ করতে বলা হয়েছে সার্কুলারে।