The Rising Campus
News Media

রাবি অধ্যাপকের মৃত্যুতে উপাচার্যের শোক প্রকাশ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) আইন বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও খ্যাতিসম্পন্ন সমুদ্র আইন বিশারদ ড. মো. হাবিবুর রহমানের মৃত্যুতে রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার গভীর দুঃখ ও শোক প্রকাশ করেছেন।

বুধবার (১৬ নভেম্বর) এক শোক বার্তায় অধ্যাপক হাবিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তিনি।

শোক বাণীতে উপাচার্য বলেন, অধ্যাপক ড. মো. হাবিবুর রহমানের মৃত্যুতে দেশ তার এক কৃতী শিক্ষক ও গবেষককে হারালো। দেশে আইন বিষয়ে পঠন-পাঠনে ড. হাবিবুর রহমানের অবদান শ্রদ্ধার সাথে স্মরণীয় হয়ে থাকবে।বাংলাদেশের সমুদ্র জয়ের ক্ষেত্রে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে বলে তাঁরা মন্তব্য করেন।

উল্লেখ্য, অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান ১৯৭৩ সালে রাবি আইন বিভাগে প্রভাষক পদে যোগ দেন ও পরবর্তীতে অধ্যাপক পদে উন্নীত হন। ২০১৩ সালে তিনি অবসর গ্রহণ করেন। তিনি সমুদ্র আইন বিষয়ে ভারতের মাদ্রাজ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন ও জার্মানীর ম্যাক্স প্ল্যাংক ইনস্টিটিউট থেকে পোস্ট-ডক্টরাল গবেষণা সম্পন্ন করেন। কর্মজীবনে তিনি বিভাগীয় সভাপতি, আইন অনুষদ অধিকর্তা ও সিনেট সদস্যসহ অন্য কয়েকটি দায়িত্বও পালন করেন। তিনি বেশ কয়েকটি মাস্টার্স, এমফিল ও পিএইচডি গবেষণা তত্ত্বাবধান করেন। সমুদ্র আইন বিষয়ে তাঁর গ্রন্থ ও প্রবন্ধসমূহ ব্যাপক উদ্ধৃত হয়। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.