The Rising Campus
News Media

যৌন হয়রানির অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারসহ অন্যান্য শাস্তি প্রদান করা হয়েছে।

যৌন হয়রানির অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারসহ অন্যান্য শাস্তি প্রদান করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ২২৬তম সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পরে বিকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বহিষ্কৃতরা হলেন— লোকপ্রশাসন বিভাগের ২০১৬২৩৭০৩৩ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী সুমন দাস (১ বছর), মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯৩৩৯০২৬ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী সৈয়দ মুস্তাকিম সাকিব (১ বছর), বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ২০১৬৬৩১০০৯ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. আরিফুল ইসলাম (২ বছর), ২০১৬৬৩১০৩৫ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. জায়েদ ইকবাল তানিন (২ বছর), ২০১৬৬৩১০৪৬ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. ইমাম হোসেন ইমরান (১ বছর), ২০১৬৬৩১০৩১ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. রিফাত হোসেন (১ বছর) এবং ২০১৬৬৩১০৫৩ রেজিস্ট্রেশনের শিক্ষার্থী মো. বিশাল আলী (১ বছর)।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, বহিষ্কৃত শিক্ষার্থীদের আবাসিক হলের সিট বাতিল করা হয়েছে এবং তাদের ক্যাম্পাসে প্রবেশও নিষিদ্ধ থাকবে। শিক্ষার্থীদের বহিষ্কার ও শাস্তির এ সিদ্ধান্ত আগামী ২৯ সেপ্টেম্বর ২০২২ থেকে কার্যকর হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এ বিষয়ে জানতে চাইলে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. ফরিদ উদ্দিন জানান, হয়রানির তিনটি অভিযোগে বিভিন্ন মেয়াদে ওই শিক্ষার্থীদের বহিষ্কার করা হয়েছে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.