The Rising Campus
News Media

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নেবে একাধিক কর্মকর্তা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে চার ক্যাটাগরির পদে চারজন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

১. পদের নাম: উপপরিচালক (বাজেট)
পদসংখ্যা: ১
যোগ্যতা ও অভিজ্ঞতা: চার বছর মেয়াদি বিবিএ/এমবিএ/তিন বছর মেয়াদি বিকম অনার্সসহ এমকম/পাস কোর্সে বিকম ও এমকম। সব পরীক্ষায় দ্বিতীয় শ্রেণি/বিভাগ/বি গ্রেড থাকতে হবে; কোনো পরীক্ষায় তৃতীয় শ্রেণি/সি গ্রেড গ্রহণযোগ্য নয়। সিএ ডিগ্রিধারী অথবা আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জনকারীকে অগ্রাধিকার দেওয়া হবে। স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি পর্যায়ে যেকোনো একটিতে বা উভয়টিতে প্রথম শ্রেণি প্রাপ্তদের অগ্রাধিকার দেওয়া হবে। অর্থ, হিসাব, বাজেট ও সংশ্লিষ্ট অন্যান্য কাজে সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান/বিশ্ববিদ্যালয়ে প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে কমপক্ষে ১০ বছরের অভিজ্ঞতা থাকতে হবে; এর মধ্যে সহকারী কম্পট্রোলার/সহকারী ট্রেজারার/সহকারী হিসাব নিয়ামক/সহকারী পরিচালক (অর্থ ও হিসাব) বা সমপর্যায়ের পদে কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৪৫ বছর
বেতন স্কেল: ৪৩,০০০–৬৯,৮৫০ টাকা

২. পদের নাম: সহকারী পরিচালক (বাজেট)
পদসংখ্যা: ১ (অস্থায়ী—উপপরিচালক (বাজেট) পদের বিপরীতে)
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং/ম্যানেজমেন্ট/ফাইন্যান্স অ্যান্ড ব্যাংকিং/মার্কেটিং/বিবিএ বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক সম্মান ডিগ্রি অথবা তিন বছর মেয়াদি বিকম অনার্সসহ এমকম/এমবিএস/এমবিএ অথবা পাস কোর্সে বিকম ও এমকম ডিগ্রি থাকতে হবে। সব পরীক্ষায় ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি অথবা ৫ পয়েন্টভিত্তিক গ্রেড সিস্টেমে সিজিপিএ ন্যূনতম ৪ এবং ৪ পয়েন্টভিত্তিক গ্রেড সিস্টেমে সিজিপিএ ন্যূনতম ৩ থাকতে হবে। কোনো পাবলিক বিশ্ববিদ্যালয়/সরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে অর্থ/হিসাব/বাজেট/নিরীক্ষাসংক্রান্ত কাজে নবম গ্রেডের পদে (প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে) কমপক্ষে চার বছরের অভিজ্ঞতা থাকতে হবে। অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে চার বছর মেয়াদি স্নাতক/স্নাতকোত্তরসহ এমবিএ ডিগ্রি থাকলে এবং সংশ্লিষ্ট বিষয়ে নির্ধারিত অভিজ্ঞতা থাকলে স্নাতক পর্যায়ে পঠিত বিষয়ের শর্ত শিথিলযোগ্য। সিএ/সিএমএ ডিগ্রি অর্জনকারীকে অগ্রাধিকার দেওয়া হবে। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে যেকোনো একটিতে অথবা উভয়টিতে প্রথম শ্রেণি প্রাপ্তদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: সর্বোচ্চ ৩৫ বছর
বেতন স্কেল: ২৯,০০০-৬৩,৪১০ টাকা

৩. পদের নাম: মেডিকেল অফিসার (আবাসিক)
পদসংখ্যা: ১ (অস্থায়ী—উপপ্রধান চিকিৎসা কর্মকর্তা পদের বিপরীতে)
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এমবিবিএস ডিগ্রি এবং বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের রেজিস্ট্রেশন সনদধারী। কম্পিউটার পরিচালনায় অবশ্যই পারদর্শী হতে হবে। অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

৪. পদের নাম: সহকারী টেকনিক্যাল অফিসার (বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ)
পদসংখ্যা: ১ (স্থায়ী)
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং/ইইই/অ্যাপ্লাইড ফিজিকস/বায়োমেডিকেল ফিজিকস অ্যান্ড টেকনোলজি/এমই/ইসিই/সিএসই/সিএইচই/ইটিই বিষয়ে চার বছরের স্নাতক ডিগ্রি থাকতে হবে।
বয়স: সর্বোচ্চ ৩০ বছর
বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত আবেদন ফরমে প্রয়োজনীয় কাগজপত্রসহ দুই সেট আবেদনপত্র রেজিস্ট্রারের দপ্তরে পাঠাতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অথবা রেজিস্ট্রারের কার্যালয় থেকে আবেদন ফরম ও যোগ্যতার বিস্তারিত বিবরণ সংগ্রহ করতে হবে। আবেদনপত্রের সঙ্গে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা (যদি থাকে), প্রশিক্ষণসংক্রান্ত ও অন্যান্য মূল/সাময়িক সনদপত্র ও নম্বরপত্র; সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবি; জাতীয় পরিচয়পত্র; নিজ নিজ এলাকার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌর মেয়র/ওয়ার্ড কাউন্সিলর প্রদত্ত নাগরিকত্ব সনদ সংযুক্ত করতে হবে। খামের ওপর পদের নাম উল্লেখ করতে হবে। প্রার্থীর যোগাযোগের বর্তমান ঠিকানা লিখিত ১০ টাকার ডাকটিকিট সংযুক্ত ১০ ইঞ্চি বাই সাড়ে ৪ ইঞ্চি সাইজের দুটি ফেরত খাম আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
রেজিস্ট্রার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুকূলে অগ্রণী ব্যাংক লিমিটেডের যেকোনো শাখা থেকে ১ নম্বর পদের জন্য ১১০০ টাকা, ২ নম্বর পদের জন্য ১০০০ এবং ৩ ও ৪ নম্বর পদের জন্য ৯০০ টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) করে রসিদ অবশ্যই আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: রেজিস্ট্রার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, যশোর–৭৪০৮।

আবেদনের শেষ সময়: ৩০ অক্টোবর ২০২২

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.