মোবাইল রিচার্জ সহজ করল বিকাশ

স্বয়ংক্রিয় রিচার্জ সুবিধা চালু করেছে বিকাশ। ফলে এখন থেকে মোবাইল রিচার্জ সহজ হলো গ্রাহকদের জন্য। এই সুবিধা পেতে গ্রাহককে স্বয়ংক্রিয়-রিচার্জ সক্রিয় করতে হবে। মোবাইলে ব্যালেন্স ফুরিয়ে গেলেও গ্রাহকের কথা বলা বা ইন্টারনেট ব্রাউজিং যাতে বন্ধ না হয়, সেজন্য এ সুবিধা চালু করল প্রতিষ্ঠানটি।

তবে শুধু বাংলালিংক, রবি অথবা এয়ারটেলের প্রিপেইড নম্বর দিয়ে যারা বিকাশ অ্যাকাউন্ট চালু করেছেন, তারাই এখন থেকে এ সেবাটি পাবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিকাশ এ তথ্য জানায়।
এ সুবিধা পেতে বিকাশ অ্যাপ থেকে হোমস্ক্রিনের মোবাইল রিচার্জ আইকন থেকে মোবাইল নম্বর সিলেক্ট করে ‘অটো-রিচার্জ সেটিংস’ এ ট্যাপ করতে হবে। পরবর্তী ধাপে অটো-রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিয়ে বিকাশ পিন দিলেই অটো-রিচার্জ চালু হয়ে যাবে।

অথবা ইউএসএসডি কোড *২৪৭# ডায়াল করে মোবাইল রিচার্জ সিলেক্ট করার পর বাংলালিংক, রবি অথবা এয়ারটেল সিলেক্ট করতে হবে। পরবর্তী ধাপে অটো-রিচার্জ অপশন সিলেক্ট করে ‘এক্টিভেট অটো-রিচার্জ’ অপশন সিলেক্ট করতে হবে। এরপর অটো-রিচার্জের অ্যামাউন্ট ঠিক করে দিতে হবে। সবশেষে বিকাশ একাউন্টের পিন নম্বর দিলেই সয়ংক্রিয়-রিচার্জ সেবা চালু হয়ে যাবে।
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সয়ংক্রিয়-রিচার্জ চালু হয়ে গেলে মোবাইলের ব্যালেন্স ১০ টাকা অথবা তার কম হলেই গ্রাহকের মোবাইল নম্বরে নির্ধারিত রিচার্জ অ্যামাউন্ট স্বয়ংক্রিয়ভাবে পৌঁছে যাবে। তবে যে কোনো সময় গ্রাহক তার প্রয়োজন অনুযায়ী অ্যামাউন্টটি পরিবর্তন করতে পারবেন। নিজের নম্বরেই ২০ থেকে সর্বোচ্চ হাজার টাকা সয়ক্রিয়-রিচার্জ করা যাবে। দিনে সর্বোচ্চ তিনবার সয়ংক্রিয়-রিচার্জ করা যাবে। এক্ষেত্রে বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স থাকতে হবে।