মেধার ভিত্তিতে চাকরি পাচ্ছেন সবাই: গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, মেধার মূল্যায়ন করতে সব সময় সচেষ্ট রয়েছেন আওয়ামী লীগ সরকার। তাই বর্তমান সরকার আমলে নিয়োগ বাণিজ্য নেই। মেধার ভিত্তিতে চাকরি পাচ্ছেন সবাই। যারা নিয়োগ পরীক্ষায় ভালো করছেন-তারাই চাকরি পাচ্ছেন।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের ভালো করে লেখাপড়া করতে হবে। কারণ সুশিক্ষিতরাই পারবে জাতির জনকের স্বপ্নের সোনার বাংলার গড়ে তুলতে। তাই সরকার শিক্ষার প্রসারে বিনামূল্যে পাঠ্যপুস্তক ও উপবৃত্তিসহ সবধরনের সুযোগ সুবিধা প্রদান করছেন। এছাড়া বঙ্গবন্ধু ফাউন্ডেশনের মাধ্যমেও অতিদরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের সহায়তা দেওয়া হচ্ছে।

শনিবার (৫ সেপ্টেম্বর) সকালে কুড়িগ্রামের রৌমারী উপজেলা পরিষদ মিলনায়তনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় উন্নয়ন সংগঠন আরডিআরএস আয়োজিত অতিদরিদ্র পরিবারের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী উপরোক্ত কথাগুলো বলেন।

আরডিআরএস-এর কর্ম সহায়ক প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী গৌতম কুমার হালদারে সভাপতিত্বে অনুষ্ঠিত শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা শিক্ষা কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আহসান হাবিব বাবু এবং আরডিআরএসের কর্মকর্তা আমিনুল ইসলাম, ময়েন উদ্দিন পাটোয়ারী, ফিরোজ জামান, সাজেদুর রহমান, জয়নাল আবেদীন ও মশিউর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে রৌমারী, রাজিবপুর ও চিলমারী উপজেলার অতিদরিদ্র পরিবারের ২১ জন মেধাবী শিক্ষার্থীর প্রত্যেককে ১২ হাজার টাকা করে চেক দেওয়া হয়।