মেডিকেল ভর্তি পুননিরীক্ষার ফল ২০ মে

আগামী ২০ অথবা ২১ মে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার পুনর্মূল্যায়নের ফল প্রকাশ করা হবে। আবেদনকৃত ছাত্র-ছাত্রীদের সিরিয়াল নম্বর অনুযায়ী উত্তরপত্র আলাদা করার কাজ চলমান রয়েছে। এটি শেষ হলেই ফল প্রকাশ করা হবে। ফল পুননিরীক্ষার জন্য গঠিত সাব কমিটি সূত্রে এসব তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এবার ৫ হাজার ১৯০ জন শিক্ষার্থী ফল পুননিরীক্ষার আবেদন করেছেন। তাদের উত্তরপত্রগুলো বাছাইয়ের কাজ চলছে। এক লাখ ১৬ হাজার ৭৯২ টি উত্তরপত্রের মধ্য থেকে এগুলো বাছাই করতে হচ্ছে। এটি অনেক সময় সাপেক্ষ ব্যাপার। তবে সংশ্লিষ্ট কর্মকর্তারা আন্তরিকতার সাথে কাজ করছে।

সূত্র আরও জানায়, ইতোমধ্যে অর্ধেকের মতো উত্তরপত্র আলাদা করা হয়ে গেছে। আগামীকাল বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু হওয়ায় বাকি উত্তরপত্র ঈদের পর বাছাই করা হবে। উত্তরপত্র বাছাইয়ের কাজ শেষ হওয়ার পরবর্তী ৩৬ ঘণ্টার মধ্যে রেজাল্ট দেয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে ফল পুনর্মূল্যায়নে গঠিত কমিটির এক সদস্য বুধবার (১২ মে), রোজার ঈদের পর আরও তিনদিন সময় লাগবে উত্তরপত্র আলাদা করতে। এর পর ২০ অথবা ২১ মে পুননিরীক্ষার ফল প্রকাশ করা হবে। ওএমআর মেশিনের মাধ্যমেই ফল পুননিরীক্ষা করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর একদিন পর ৪ এপ্রিল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবারের পরীক্ষায় ৪৮ হাজারেরও বেশি শিক্ষার্থী পাস করেছেন। এদের মধ্যে ৪ হাজার ৩৫০ জন সরকারি মেডিকেল কলেজে পড়ার সুযোগ পেয়েছেন।