মেডিকেল ভর্তি পরীক্ষা ৭.৫ কাটা হয়েছে কিনা ভালোভাবে যাচাই-বাছাইয়ের অনুরোধ

২০২০-২০২১ শিক্ষাবর্ষে সরকারি মেডিকেল কলেজে শিক্ষার্থী ভর্তিতে অধ্যক্ষদের সতর্ক করেছে কর্তৃপক্ষ। ভর্তি পরীক্ষার পর ভর্তি কার্যক্রম শুরুর আগে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবিব সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সতর্কতা দেয়া হয়েছে।

সরকারি মেডিকেল কলেজ অধ্যক্ষদের উদ্দেশ্যে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আপনার মেডিকেল কলেজের ১ম বর্ষ (২০১৯ ২০২০ শিক্ষাবর্ষ) এমবিবিএস/ বিডিএস কোর্সে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের মধ্য হতে যারা ইতোমধ্যে ভর্তি বাতিল করেছে বা যারা ভর্তি বাতিল করে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের এমবিবিএস কোর্সে ভর্তির সুযোগ পেয়েছে তাদের কাগজ-পত্র ভালভাবে যাচাই-বাছাই পূর্বক ভর্তি গ্রহন বা ভর্তি বাতিল করনের সময়ে নিম্নলিখিত বিষয়গুলি দেখার জন্য অনুরোধ করা গেল।

‘‘ইংরেজি ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ছাত্র-ছাত্রীরা ইংরেজি ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহনে অবশ্যই অধ্যক্ষের অনুমতি গ্রহণ করতে হবে।’’

এতে আরও বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিদ্ধান্ত মোতাবেক ইংরেজি ‘২০১৯-২০২০’ শিক্ষাবর্ষের সরকারী মেডিকেল/ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের ছাত্র-ছাত্রীরা ‘২০২০-২০২১’ শিক্ষা বর্ষে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের জন্য তাদের মোট নম্বর থেকে ০৭.৫ (সাত দশমিক পাঁচ) নম্বর কাটা হয়েছে কিনা।

উল্লেখিত বিষয়গুলি কলেজের ১ম বর্ষে ছাত্র-ছাত্রী ভর্তি কালিন সময়ে অধ্যক্ষদের ভালভাবে যাচাই-বাছাই করার জন্য স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে অনুরোধ করা হয়েছে।