মেডিকেল ভর্তি পরীক্ষার ফল কাল দুপুর ১টায়

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল আগামীকাল মঙ্গলবার প্রকাশ করা হবে। যদিও আজ সোমবার ফল প্রকাশ করতে চেয়েছিল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয় একই সাথে মেডিকেল ভর্তি পরীক্ষার খাফা দেখেছে। এই দুই প্রতিষ্ঠানের খাতা মূল্যায়ন ও ফল প্রস্তুতের কাজ সোমবার বেলা ১২টার পূর্বেই শেষ হয়ে যায়। বেলা ১২টায় ফল প্রকাশ সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকে বসে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্যরা। আজ বিকেলের পরই ফল প্রকাশ করতে চেয়েছিল আয়োজক কমিটি।

ওই সূত্র আরও জানায়, সোমবার বিকেলের পর ফল প্রকাশের প্রস্তুতি নেয়া হলেও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব সাইফুল হাসান বাদলের সময়সূচির কারণে ফল ঘোষণা করা সম্ভব হয়নি। আগামীকাল দুপুর ১টায় আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব বলেন, আমরা আজই ফল প্রকাশ করতে চেয়েছিলাম। তবে আনুষাঙ্গিক কিছু কাজ শেষ করতে না পারায় আজ সেটি সম্ভব হয়নি।

তিনি আরও বলেন, ফল প্রকাশের জন্য আমাদের সব প্রস্তুতি সম্পন্ন। আগামীকাল দুপুর ১টায় ফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীদের মুঠোফোনে এসএমএস এর মাধ্যমে ফল জানিয়ে দেয়া হবে। এছাড়া আমাদের ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল সারাদেশের ১৯টি ভেন্যুর ৫৭টি কেন্দ্রে একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় ১ লাখ ৩৯ হাজারের বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছিলেন এক লাখ ৪৩ হাজার ৯১৫ জন।