মাঠে নামছে রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ

পৃথক ম্যাচে রোববার (১৪ জুন) মাঠে নামছে মাদ্রিদের দুই জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদ ও অ্যাতলেটিকো মাদ্রিদ। রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ এইবার। শিরোপার দৌড়ে টিকে থাকতে এই ম্যাচের মাধ্যমে আবারো জয়ের ধারায় ফেরার লক্ষ্য লস ব্ল্যাঙ্কোদের। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে এগারোটায়। এর আগে অ্যাথলেটিক বিলবাওয়ের মুখোমুখি হবে অ্যাতলেটিকো মাদ্রিদ। ম্যাচটি শুরু হবে ছয়টায়।

যুগের অভ্যস্ততা হুট করে থমকে পড়েছে, দীর্ঘদিনের পরিশ্রমী শরীরে জং ধরার উপক্রম। ঘরে বসে বসে কি আর মাঠের তেজ টের পাওয়া যায়!

ওদিকে, গ্যালারিগুলো নির্জীব। যাদের চিৎকারের ঢেউ মনে ঝড় তুলবে, মাঠে সব উজাড় করে দিতে প্রেরণা দেবে, আচানক জালে বল জড়িয়ে যাদের সামনে নিজেকে মেলে ধরবেন ফুটবলাররা, তারাও তো কেউ নেই!

তবুও মাঠে ফিরেছে ফুটবল, ফিরেছে ক্লাব ফুটবলের অন্যতম আকর্ষণীয় আসর লা লিগা। দীর্ঘ তিন মাসের ফোঁড়া হয়ে ফোটা হুল শরীর থেকে ঝেড়ে আবারো টিভিসেটের সামনে বসে বুঁদ হওয়া যাবে ফুটবলে।

আসর শুরু হয়েছে তিনদিন হলো। তবে এখনো জমে উঠেনি। মহাতারকা লিওনেল মেসি দৃশ্যপটে হাজির হচ্ছেন। ওদিকে প্রস্তুতি নিচ্ছে তার চিরপ্রতিদ্বন্দ্বীরাও। মেসিদেরকে থামিয়ে দিতে হবে। ট্রফিটা তো এখনো নজরসীমায় আছে রিয়াল মাদ্রিদেরও।

সবকিছু থেমে পড়ার আগে হুট করে খেই হারিয়ে ফেলেছিল রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার বিপক্ষে মর্যাদার এল ক্ল্যাসিকোতে জয় পেয়েছিল। তার আগে হেরেছিল লেভান্তের কাছে, পরে হেরেছে রিয়াল বেতিসের বিপক্ষেও! জিদানে বাহিনী যেখানে শেষ করেছিলেন সেখান থেকে নিশ্চয়ই শুরু করতে চাইবেনা!

প্রতিপক্ষ এইবার তলানীর সারির দল। রিয়াল মাদ্রিদকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেবার মতো দল নয় ওরা। তারপরও শেষ ম্যাচে বেতিসের কাছে হারের পর, অতিমাত্রায় সতর্ক থাকার কথা বেল-বেনজেমাদের। তার ওপর লক্ষ্য যখন ট্রফিটা, এই মূহুর্তে হোঁচট খাওয়ার সুযোগও নেই মাদ্রিদিস্তাদের সামনে।

নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদও একই দিনে মাঠে নামছে। শিরোপাটা দিনে দিনে ধূসর হয়ে আসছে সিমিওনে বাহিনীর সামনে। মৌসুমের শুরুর ধাক্কা সামলে উঠতে পারছেনা ওরা। ২৭ ম্যাচে মাত্র ৪৫ পয়েন্ট অর্জন করা রোজি ব্ল্যাঙ্কোদের হিসেব নিকেশ ঝুলে আছে নানা সমীকরণে ভর করে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে চাইলেও, ফর্মে ফিরতে হবে ওদের।

করোনাকালীন ধাক্কা কাটিয়ে ওরা মাঠে নামছে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে। খেলবে বিলবাওয়ের মাঠে। ঘরের মাঠে যেমন তেমন, পরের মাঠে মাদ্রিদের ক্লাবটা খেই হারিয়ে ফেলে। সবশেষ ৫ অ্যাওয়ে ম্যাচের মাত্র একটিতে জয় অ্যাতলেটিকো মাদ্রিদের। ভ্যালেন্সিয়া, এসপানিওল, এইবারের বিপক্ষে পয়েন্ট খোয়াতে হয়েছে ওদের। বিলবাওয়ের বিপক্ষেও একই ফলাফল বিপদ ডেকে আনতে পারে অ্যাতলেটিকো মাদ্রিদের।