The Rising Campus
News Media

মন্ত্রী-সচিব দেশে ফিরলেই প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশের তারিখ নিয়ে কয়েকদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলে দাবি করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তারা বলছে, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং এ মন্ত্রণালয়ের সচিব উজবেকিস্তান থেকে দেশে ফেরার পর ফল প্রকাশ করা হবে।

বুধবার (১৬ নভেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে একটি তথ্য ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় একজন ব্যবহারকারী বলছেন যে, ‘আগামী ১৭ নভেম্বর বিকেল ৫টায় প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফলাফল প্রকাশ করা হবে’।

বিষয়টি নিয়ে মন্তব্য জানতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে সব কর্মকর্তাই বিষয়টিকে ভুল বলে দাবি করেন।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান বলেছেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং এ মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বর্তমানে উজবেকিস্তান সফরে রয়েছেন। তাদের অনুপস্থিতিতে ফল প্রকাশের কোন সুযোগ নেই। তারা দেশে ফিরলে ফল প্রকাশ করা হবে। কাজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে যে তথ্য ছড়িয়েছে সেটি ভুল।

প্রতিমন্ত্রী ও সচিব আগামী ১৯ নভেম্বর দেশে ফিরবেন বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ দিতে ২০২০ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে দুই বছর পর নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়। তিন ধাপে দেশের ৬২টি জেলায় লিখিত পরীক্ষা নেওয়া হয়। গত ১২ অক্টোবর তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শেষ হয়েছে।

এবার সারা দেশে ৩২ হাজার ৫৭৭ জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.