ভিসির দায়িত্বে দুই রেজিস্ট্রার, অভিনন্দন কর্মকর্তা পরিষদের

দেশের সরকারি দুই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে উপাচার্যের রুটিন দায়িত্ব প্রদান করায় সরকারের শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠান কর্তৃপক্টষকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) কর্মকর্তা পরিষদ।

আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) পরিষদের সভাপতি জোবায়ের হােসেন ও সাধারণ সম্পাদক মােঃ জাকিবুল হাসান রনি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) রেজিস্ট্রারকে উপাচার্যের রুটিন দায়িত্ব প্রদান করায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানাচ্ছি। সেইসঙ্গে সময়ােপযােগী এ সিদ্ধান্তের জন্য শিক্ষা মন্ত্রণালয় ও তদাধীন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগসহ সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি। আশা করি, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে এরকম উদ্যোগ ভবিষ্যতের জন্য প্রশংসনীয় উদাহরণ হয়ে থাকবে।”

প্রসঙ্গত, গত রবিবার (২০ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের এক আদেশে শেখ রেজাউল করিমকে শেকৃবির চলতি উপাচার্যের দায়িত্ব দেয়া হয়। আদেশে বলা হয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত প্রশাসনিক প্রয়োজনে অন্তবর্তীকালীন ব্যবস্থা হিসেবে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করবেন।

এদিকে, আজ বুধাবার (২৩ সেপ্টেম্বর) আরেক আদেশে ডুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আসাদুজ্জামান চৌধুরী দায়িত্ব দেয়া হয়। তিনি একই বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক।