ভারতে পরীক্ষা ছাড়াই মেডিকেল শিক্ষার্থীরা পরের ব্যাচে উন্নীত

করোনাভাইরাস পরিস্থিতিতে ভারতের বিহারে পরীক্ষা ছাড়াই এমবিবিএসের বিভিন্ন সেমিস্টারের শিক্ষার্থীদের পরের ব্যাচে উন্নীত করেছে কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার (৭ জুলাই) অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স অব পাটনার ডিনের স্বাক্ষরিত এক অফিস আদেশে এ কথা বলা হয়েছে।

এতে বলা হয়েছে, এত দ্বারা সকল শিক্ষার্থীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ১৩ জুলাই হতে ৮ম সেমিস্টার ২০১৬ ব্যাচ, ষষ্ঠ সেমিস্টার ২০১৭ ব্যাচ, চতুথ সেমিস্টার ২০১৮ ব্যাচ থেকে যথাক্রমে নবম সেমিস্টার ২০১৬ ব্যাচ, সপ্তম সেমিস্টার ২০১৭ ব্যাচ ও চতুর্থ সেমিস্টার ২০১৮ চ্যাচে উন্নীত করা হলো। একই সঙ্গে দ্বিতীয় সেমিস্টার প্রথম প্রফেশনালে অধ্যয়নরত শিক্ষার্থীদেরকেও তৃতীয় সেমিস্টার দ্বিতীয় প্রফেশনালে উন্নীত করা হলো।

আদেশে আরও বলা হয়েছে, করোনা পরিস্থিতির উন্নতি হলে বর্তমানে চলমান অষ্টম সেমিস্টার ২০১৬ ব্যাচ, ষষ্ঠ সেমিস্টার ২০১৭ ব্যাচ, চতুর্থ সেমিস্টার ২০১৮ ব্যাচ এবং দ্বিতীয় সেমিস্টার প্রথম প্রফেশনাল ২০১৯ ব্যাচের পরীক্ষা পরবর্তীতে নেওয়া হবে।

সুতরাং উল্লেখিত ব্যাচসমূহের সমস্ত শিক্ষার্থীদেরকে আগামী ১৩ জুলাই হতে উন্নীত সেমিস্টারের অনলাইন ক্লাসে যোগদানের জন্য নির্দেশ দেওয়া হচ্ছে। ক্লাসের সময়সূচি সংযোজিত করা হলো।

এছাড়াও আদেশে বলা হয়েছে, চলমান অনলাইন ক্লাস ১১ জুলাই পর্যন্ত আগের সময়সূচি অনুযায়ী চলবে এবং এতে যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন রয়েছে।