ভর্তি হতে না পারা শিক্ষার্থীদের সুযোগ দিচ্ছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের শূন্য আসনে মেধাক্রমের ভিত্তিতে ভর্তির জন্য সাক্ষাৎকার আহ্বান করেছে কর্তৃপক্ষ। প্রথম থেকে সপ্তম মেধাতালিকায় বিষয় বরাদ্দ পেয়েও যেসব শিক্ষার্থী ভর্তি হতে পারেননি, তাঁরাই সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে পারবেন। ভর্তির জন্য বিশ্ববিদ্যালয়ের এটি শেষ পদক্ষেপ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে রেজিস্ট্রার দপ্তর থেকে ভর্তিসংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভর্তি–ইচ্ছুক শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে ১৪ ফেব্রুয়ারি থেকে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রমানুসারে আসন শূন্য থাকা সাপেক্ষে বিষয় বরাদ্দ দেওয়া হবে। সাক্ষাৎকারে বিষয়প্রাপ্ত শিক্ষার্থীরা কোনো মাইগ্রেশনের সুযোগ পাবেন না, এমনকি পরে কোনো বিভাগের শূন্য আসন (যদি থাকে) পূরণের ক্ষেত্রেও তাঁরা বিষয় পরিবর্তনের সুযোগ পাবেন না।

বলা হয়েছে, বিষয় বরাদ্দ তালিকা ২২ ফেব্রুয়ারি প্রকাশ করা হবে। ২৩ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারি বিকেল চারটার মধ্যে ভর্তি ফিস ও কাগজপত্র মনোনীত বিভাগে জমা দিয়ে ভর্তি হতে হবে।

ভর্তি বিজ্ঞপ্তিটি এবং ভর্তিসংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://admission.jnu.ac.bd এবং www.jnu.ac.bd থেকে সংগ্রহ করতে হবে।