ভর্তি পরীক্ষা নিয়ে ঢাবির বিশেষ সভা কাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার নানা বিষয় নিয়ে আলোচনা করতে আগামীকাল বিশেষ সভা ডাকা হয়েছে। বিকাল ৩টায় এই বৈঠক শুরু হবে।

জানা গেছে, পরীক্ষার সিলেবাস, ভর্তি পরীক্ষা আয়োজনের দিনক্ষণ, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার ইস্যুসহ ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষার যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে। এছাড়া ‘ঘ’ ইউনিটের বিষয়টি নিয়েও আলোচনা হতে পারে বলে জানা গেছে। বৈঠকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করবেন।

বৈঠকের বিষয়টি মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে নিশ্চিত করেছেন ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

তিনি বলেন, ভর্তি পরীক্ষার নানা বিষয় নিয়ে আলোচনা করতে আগামীকাল একটি বিশেষ সভা অনুষ্ঠিত হবে। সভায় উপাচার্য মহোদয় ছাড়াও বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিকে এক সপ্তাহের ব্যবধানে ভর্তি পরীক্ষা নিয়ে দুইবার বৈঠক ডাকায় কালকের বৈঠককে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ। যদিও বৈঠকের নির্দিষ্ট কোনো এজেন্ডা নির্ধারণ করা হয়নি। তবে কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুস ছামাদ জানান, কাল ৩টা থেকে ভর্তি পরীক্ষা নিয়ে সভা হবে এটুকু জানানো হয়েছে। তবে নির্দিষ্ট কোনো বিষয়ে আলোচনা হবে কিনা সে বিষয়ে বলা হয়নি।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে আলাদা ভর্তি পরীক্ষা আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়।