বৈশ্বিক শিক্ষায় নেতৃত্বদানকারীর অন্যতম হিসাবে ইউনেস্কোর লাইভ সংলাপে শিক্ষামন্ত্রী

বৈশ্বিক শিক্ষায় নেতৃত্বদানকারী তিনজন নেতার অন্যতম হিসাবে ইউনেস্কো মহাত্মা গান্ধী ইন্সটিটিউট অব এডুকেশন ফর পিস এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট এর এক অনলাইন লাইভ সংলাপে অংশগ্রহণ করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। কোভিড-১৯ পরবর্তী শিক্ষাব্যবস্থা পুননির্মাণ নিয়ে আগামী ১০ মে এই সংলাপ অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, ‘TAGe-Talking Across Generation’ শীর্ষক এই অনলাইন লাইভ সংলাপে শিক্ষামন্ত্রী ছাড়াও বাংলাদেশের বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী এবং তরুণদের মধ্য থেকে একজন অংশগ্রহণ করতে পারবে। এজন্য আগ্রহী শিক্ষার্থী এবং তরুণদের একটি অনলাইন সমীক্ষায় সক্রিয়ভাবে অংশ নিতে হবে।

জানা গেছে, বিশ্বব্যাপী এই সমীক্ষা চলবে। এতে অংশগ্রহণকারী তরুণদের মধ্য থেকে নির্বাচিত ৬ জন তরুণের মধ্যে একজন বাংলাদেশি তরুণকেও আমন্ত্রণ জানানো হবে যিনি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে সরাসরি লাইভ সংলাপে অংশগ্রহণ করবেন।

শিক্ষা মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী এবং তরুণদের এই সমীক্ষায় সক্রিয়ভাবে অংশ নেয়ার জন্য আহবান জানানো হয়েছে।

সমীক্ষায় অংশগ্রহণ করতে এখানে ক্লিক করুন: The Rinisg Campus

জানা গেছে, কোভিড-১৯ পরবর্তী শিক্ষাব্যবস্থা পুননির্মাণ নিয়ে একটি অনলাইন লাইভ সংলাপের সিরিজ আয়োজন করে ইউনেস্কো মহাত্মা গান্ধী ইন্সটিটিউট অব এডুকেশন ফর পিস এন্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট। গত ১৪ এপ্রিল থেকে আগামী ১০ মে পর্যন্ত সিরিজের তৃতীয় পর্ব আয়োজনের সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, আগামী ১০ মে শিক্ষা এবং পরিবেশ শীর্ষক সিরিজের এই পর্বে ডা. দীপু মনি ছাড়াও মেক্সিকান বংশদূত লেখিকা এলিসা গুয়েরা ও সুইডেন ভিত্তিক একটি এনজিও কর্মকর্তা কাজসা ওভারগার্ড এ অনলাইন লাইভ সংলাপে অংশগ্রহণ করবেন।