The Rising Campus
News Media

বেরোবিতে তথ্য অধিকার আইন বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে তথ্য অধিকার আইন বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর ২০২২) সকালে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে তথ্য অধিকার বাস্তবায়ন কমিটি আয়োজিত এই কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ।

বিজ্ঞান অনুষদের ডিন ও আরটিআই আহবায়ক প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ মজিব উদ্দিন আহমদ এবং রেজিস্ট্রার ও এপিএ টিম আহবায়ক প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী বক্তৃতা করেন।

জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক ও আরটিআই এর ফোকাল পয়েন্ট মোহাম্মদ আলীর সঞ্চালনায় তথ্য অধিকার আইন-২০০৯ নিয়ে আলোচনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মোহাঃ মাহামুদুল হক ও বিশ্ববিদ্যালয়ের লিগ্য্যাল অফিসার মোছা: রেহেনা আকতার মনি।

এদিকে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের সাথে মতবিনিময় সভা বিকেলে একই স্থানে অনুষ্ঠিত হয়। অর্থ ও হিসাব বিভাগের বাজেট শাখার উপ-পরিচালক খন্দকার আশরাফুল আলমের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডিন ও আরটিআই আহবায়ক প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান রেজিস্ট্রার ও এপিএ টিম আহবায়ক প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক উমর ফারুক, আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক আব্দুল লতিফ ও অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী।

বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক মোঃ নুরুজ্জামান খান কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন।

মো কামরুজ্জামান পুলক
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর।
মোবাইল নম্বর ০১৪০৫৫৩৮৭০৭

On Tue, Sep 27, 2022, 11:19 mdkamruz zaman wrote:
দেশের স্বার্থে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে:বেরোবি উপাচার্য

পুলক আহমেদ, বেরোবি প্রতিনিধিঃ
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেছেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে সর্বক্ষেত্রে কাজের স্বচ্ছতা নিশ্চিত করতে হবে। সকলকে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। নিজের স্বার্থে নয় বরং দেশের স্বার্থে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে।

সোমবার (২৬ সেপ্টেম্বর ২০২২) সকালে একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল আয়োজিত এক কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
কর্মশালায় অংশগ্রহণকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, আপনাদের পারস্পরিক সহযোগিতা ও সেবামূলক কর্মকান্ডের মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কাঙ্খিত উন্নয়ন সম্ভব। এই বিশ্ববিদ্যালয়ে স্বল্পতম সময়ে চার বছরের সেশনজট নিরসন এমন কার্যক্রমের অন্যতম উদাহরণ। সুতরাং এই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক উন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রয়োজন।”

দূর্নীতি দমন ও শুদ্ধাচার প্রতিষ্ঠার মাধ্যমে সুশাসন নিশ্চিত করার লক্ষ্যে সরকার কর্তৃক প্রণীত জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়ন সংক্রান্ত বিশ্ববিদ্যালয়ের এপিএ কমিটির উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় আলোচক হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বার্ষিক কর্মসম্পাদন চুক্তির আহবায়ক প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন মোঃ শরিফুল ইসলাম, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক মোঃ ওসমান গনি তালুকদার, বহিরাঙ্গন কার্যক্রমের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী, অর্থ ও হিসাব বিভাগের বাজেট শাখার উপ-পরিচালক খন্দকার আশরাফুল আলম, সেন্টার ফর ডিজিটাল ট্রান্সমিশন-এর উপ-পরিচালক এস এম আব্দুর রহীম, জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী প্রমুখ।

0
You might also like
Leave A Reply

Your email address will not be published.