বৃহস্পতিবার থেকে অনলাইন ক্লাসে যাচ্ছে হাবিপ্রবি

আগামী ২০ আগস্ট (বৃহস্পতিবার) থেকে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সব বিভাগে অনলাইন ক্লাস চালুর ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত গৃহীত হয়েছে। আজ রবিবার (১৬ আগস্ট) অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলে উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানদের সাথে ভিডিও কনফারেন্স শেষে এ সিদ্ধান্ত নেন।

একাডেমিক কাউন্সিলে অনলাইনে শিক্ষাকার্যক্রম চালু করতে শিক্ষকদের জন্য স্বল্পমেয়াদী প্রশিক্ষণের বিষয়টিও গুরুত্ব পেয়েছে। এতে অনলাইনে ক্লাস ছাড়াও একাডেমিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয় ।

অনলাইন ক্লাসের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ ফজলুল হক জানান, অত্যন্ত সফলভাবে আজকের একাডেমিক কাউন্সিলের সভা সমাপ্ত হয়েছে। যতগুলো এজেন্ডা ছিলো সবগুলোর বিষয়ে ভালো সিদ্ধান্ত এসেছে। সবকিছু ঠিক থাকলে আগামী বৃহস্পতিবার হতে সকল বিভাগে অনলাইন ক্লাস শুরু হবে। যেসকল শিক্ষার্থীদের ডিভাইস নেই তাদের ডিভাইস সহায়তা দিতে বিশ্ববিদ্যালয় কাজ করে যাচ্ছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ ফজলুল হকসহ বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।