বুয়েটের ভর্তি পরীক্ষা স্থগিত

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। তাই পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী ৩০ জুন ও ১ জুলাই দেশের প্রধান বুয়েটের প্রাথমিক বাছাই পরীক্ষা হচ্ছে না। একইসঙ্গে ১০ জুলাই চূড়ান্ত পরীক্ষাও হচ্ছে না।

মঙ্গলবার (২২ জুন) বুয়েটের একাডেমিক কাউন্সিলের ভার্চুয়াল বৈঠক শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার।

বৈঠকে উপস্থিতি একাডেমিক কাউন্সিলের সদস্যরা বলছেন, করোনা পরিস্থিতি বিবেচনায় বুয়েট কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে। ৩০ জুন ও ১ জুলাই প্রাথমিক বাছাই পরীক্ষা হচ্ছে না। ১০ জুলাই চূড়ান্ত ভর্তি পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। পরীক্ষার নতুন কোনো তারিখ ঠিক করা হয়নি। করোনা পরিস্থিতি কবে নাগাদ ঠিক হবে সেটি বলা হচ্ছে না। পরিস্থিতি যখন স্বাভাবিক হতে শুরু করবে তখন পরীক্ষার তারিখ ঘোষণা করে নোটিশ জারি করা হবে।

করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ১১ মে প্রথম দফায় ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয় বুয়েট কর্তৃপক্ষ। সেদিনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩০ জুন ও ১ জুলাই প্রাথমিক বাছাই ও ১০ জুলাই চূড়ান্ত পরীক্ষা হওয়ার কথা ছিলো। কিন্তু করোনা পরিস্থিতি বিবেচনায় সেটিও স্থগিত করল বুয়েট কর্তৃপক্ষ।